শাহজালালে পৌনে তিন কেজি স্বর্ণসহ যাত্রী আটক

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সৌদি আরব ফেরত এক যাত্রীর কাছে থাকা চার্জার লাইটের মটর, খেলনা এবং ফ্লাক্সের ভেতর থেকে পৌনে তিন কেজি স্বর্ণ আটক করা হয়েছে। আটককৃত স্বর্ণের আনুমানিক বাজারমূল্য এক কোটি ৮০ লাখ টাকা।

শনিবার (১ মে) দুপুর দেড়টার দিকে ঢাকা কাস্টম হাউসের প্রিভেন্টিভ টিমের কর্মকর্তারা স্বর্ণসহ ওই যাত্রীকে আটক করেছেন। প্রিভেন্টিভ টিমের একাধিক কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন।

কর্মকর্তারা জানিয়েছেন, বিমানবন্দর দিয়ে স্বর্ণ চোরাচালানের গোপন তথ্য পায় ঢাকা কাস্টম হাউস কমিশনার। এরই প্রেক্ষিতে চোরাচালান প্রতিরোধে প্রিভেন্টিভ টিমে কর্মরত কর্মকর্তারা বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে নজরদারি করতে থাকেন।

দুপুর ১টা ২৫ মিনিটে সৌদি আরব থেকে আগত এস ভি ৩৫৮০ ফ্লাইট বিমানবন্দরে অবতরণ করে। প্রাপ্ত তথ্যের ভিত্তিতে ওই ফ্লাইটে আগত যাত্রীদের উপর নজরদারি করা হয়। জয়নাল আবেদীন নামে একজন যাত্রীর গতিবিধি সন্দেহ হয়।

ওই যাত্রী গ্রীন চ্যানেল অতিক্রম করার সময় তার ব্যাগে কোন স্বর্ণবার বা স্বর্ণালংকার রয়েছে কিনা জিজ্ঞাসাবাদ করা হলে তিনি অস্বীকার করেন। পরবর্তীতে ওই যাত্রীর সঙ্গে থাকা ব্যাগ স্ক্যানিং করলে একটি চার্জার লাইটের মটর, খেলনা এবং ফ্লাক্সের ভেতর হতে প্রায় দুই কেজি ৮০০ গ্রাম স্বর্ণ আটক করা হয়।