দুবাইয়ে দ্বিতীয় গ্লোবাল বিজনেস সামিট অনুষ্ঠিত

গ্লোবাল বিজনেস সামিট

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে এনআরবি সিআইপিদের আয়োজনে দ্বিতীয় গ্লোবাল বিজনেস সামিট অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুবাইয়ের শেখ জায়েদ এলাকার ক্রাউন প্লাজা হোটেলে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রবাসীকল্যাণ ও কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। দুই দিনব্যাপী এই সামিটে প্রবাসীকল্যাণ ও কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ ও বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি উভয়েই উপস্থিত থেকে বিনিয়োগ ও রেমিট্যান্সের সুযোগ, উদ্ভাবন, ব্র্যান্ডিং ও ডিজিটাল বাংলাদেশ গঠনের বিষয়ে মতবিনিময় করেন।

এনআরবি সিআইপি অ্যাসোসিয়েশন আয়োজিত এই সামিটের সভাপতিত্ব করেন সংগঠটির প্রেসিডেন্ট ও এনআরবি ব্যাংকের চেয়ারম্যান ও আল হারামাইন পারফিউমস গ্রুপ অফ কোম্পানিজের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মাহতাবুর রহমান। এই সামিটে বাংলাদেশে বিনিয়োগ আর প্রবাসীদের সম্ভাবনার দিক তুলে ধরে মাহতাবুর রহমান প্রবাসীদের জন্য আলাদা অর্থনৈতিক অঞ্চল গঠন ও ২% এর পরিবর্তে ৪% প্রনোদনার দাবি জানান।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আবুজাফর, দুবাইয়ে নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল বি এম জামাল হোসেন।
অধিবেশনে ৩২ টি দেশ থেকে অনিবাসী বাংলাদেশী ও কূটনৈতিক কর্মকর্তাসহ বিভিন্ন সেক্টরের ২০০ টিরও বেশি বিনিয়োগকারী এবং সারাবিশ্বের ব্যবসায়ী সংগঠন ও তাদের নেত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।