গাছে বেঁধে সাংবাদিককে নির্যাতন

সাংবাদিককে নির্যাতন

যাদুকাটা নদীর তীর থেকে অবৈধভাবে বালু উত্তোলনের ছবি তুলতে যাওয়ায় সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার গাছের সাথে বেঁধে এক সাংবাদিককে নির্যাতন করা হয়েছে। এ সময় তার কাছ থেকে মোবাইল ফোন, ক্যামেরা এবং মোটরসাইকেল ছিনিয়ে নেয় নির্যাতনকারীরা।

তিনি বর্তমানে তাহিরপুর উপজেলা স্বাস্ব্য কমপ্লেক্সে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন।

নির্যাতনের শিকার ওই সাংবাদিকের নাম কামাল হোসেন। তিনি দৈনিক সংবাদ ও দৈনিক শুভ প্রতিদিনের উপজেলা প্রতিনিধি ও তাহিরপুর উপজেলা প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক।

কামাল হোসেন জানান, প্রতিদিন প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে সুনামগঞ্জের তাহিরপুরের যাদুকাটা নদীতে শত শত শ্রমিক অবৈধভাবে বালু ও পাথর উত্তোলন করে। সোমবার সকালে যাদুকাটা নদী থেকে অবৈধভাবে বালু-পাথর উত্তোলনের ছবি তুলতে গেলে স্থানীয় শ্রমিকরা তাকে বাধা দেয়। পরে ছবি তোলার ক্যামরো, মোবাইল ফোন এবং মোটরসাইকেল ছিনিয়ে নিয়ে একটি গাছের সাথে বেঁধে নির্যাতন করা হয়।

আরো পড়ুন- বগুড়ায় মদপানে ৫ জনের মৃত্যু

তিনি অভিযোগ করেন, যাদুকাটা নদী থেকে অবৈধভাবে বালু পাথর উত্তোলনের সাথে জড়িত একটি সিন্ডিকেটের সদস্যরা তাকে ইচ্ছাকৃত নির্যাতন করে। তার মাথা, কপাল এবং চোখে আঘাতের চিহ্ন রয়েছে।

যাদুকাটা নদী থেকে বালু পাথর উত্তোলন অবৈধ উল্লেখ করে তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) প্রদ্মাসেন সিংহ জানান, ঘটনাটা আমরা শুনেছি, খুবই গুরুতর ঘটনা ঘটে গেছে। আমরা এর সাথে জড়িতদের দ্রুত ব্যবস্থা নিচ্ছি। নির্যাতনের শিকার সাংবাদিক মামলা করলে আইনশৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নেবে।

তিনি জানান, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রতিদিন অভিযান পরিচালনা করা হয়। কিন্তু প্রশাসনের লোকজন গেলে শ্রমিকরা পালিয়ে যায়। আবার চলে আসলে এরা লুকিয়ে বালু উত্তোলনের চেষ্টা করে। তারপরও আমরা বিষয়টি অত্যন্ত গুরুত্বের সাথে দেখছি।

তাহিরপুর থানার ওসির দায়িত্বে থাকা এসআই দীপংকর জানান,ঘটনা শুনেছি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এই বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।