আজ প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাত করবেন বিএসইসির চেয়ারম্যান

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম আজ বুধবার সকাল ১১ টায় (১ ডিসেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাত করবেন। সংশ্লিষ্ট সুত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, এসময় তিনি দেশের পুঁজিবাজারের সাম্প্রতিক পরিস্থিতি প্রধানমন্ত্রীর কাছে তুলে ধরবেন। পাশাপাশি বাজারের উন্নয়নে বিএসইসির নেওয়া নানা পরিকল্পনা বাস্তবায়নে প্রধানমন্ত্রীর গাইডলাইন চাইবেন।

সুত্র জানায়, পুঁজিবাজার ও আর্থিকবাজারসহ বিভিন্ন খাতের নিয়ন্ত্রক সংস্থাগুলোর কার্যকর সমন্বয় ও আন্তরিক সহযোগিতার অভাবে পুঁজিবাজারের প্রকৃত সম্ভাবনাকে কাজে লাগানো যাচ্ছে না। কোনো কোনো নিয়ন্ত্রক সংস্থার কিছু অদূরদর্শী সিদ্ধান্তে মাঝে মধ্যেই বাজারকে অস্থির করে তুলছে। এ অবস্থায় আগামীকাল প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাতে বিএসইসি চেয়ারম্যান নিয়ন্ত্রক সংস্থাগুলোর মধ্যে কার্যকর সমন্বয় ও আন্তরিক সহযোগিতার প্রয়োজনীয়তার বিষয়টি তুলে ধরে এ বিষয়ে তাঁর হস্তক্ষেপ চাইতে পারেন।

পুঁজিবাজারকে গুছাতে অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের নের্তৃত্বে কমিশন গঠন করেছিলো শেখ হাসিনা। দায়িত্ব নেওয়ার পর থেকেই পুঁজিবাজারকে নতুন মাত্রায় নিতে কাজ করে যাচ্ছে কমিশন। পুঁজিবাজারের প্রতি বিনিয়োগকারীদের আস্থা ফেরাতে নানান উদ্যোগ নেয় নতুন কমিশন। একই সাথে দেশের গন্ডি পেরিয়ে বিদেশী বিনিয়োগ আনতে বিভিন্ন দেশে রোড শো শুরু করে নতুন কমিশন।