বিশ্বকাপের আগে ওমরা হজ করতে যাচ্ছেন ৭ ক্রিকেটার

ওমরা হজ করতে যাচ্ছেন

নিউজিল্যান্ড সিরিজ শেষে নিজেদের মতো করে সময় কাটাচ্ছেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। শনিবার জানা গেছে, বিশ্বকাপের আগে বাংলাদেশ দলের ৭ সদস্য যাচ্ছেন পবিত্র ওমরাহ হজ পালনে। এর মধ্যে বিশ্বকাপ স্কোয়াডের ৫ সদস্য রয়েছেন।

পেসার তাসকিন আহমেদ ও তার বাবা আব্দুর রশিদের সঙ্গে ওমরা পালনে যাবেন ওপেনার নাঈম শেখ, অলরাউন্ডার আফিফ হোসেন ধ্রুব, উইকেটরক্ষক ব্যাটসম্যান নুরুল হাসান সোহান ও পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। তাদের সঙ্গে আরো যাবেন স্পিনার তাইজুল ইসলাম এবং উইকেটরক্ষক ব্যাটসম্যান জাকির হাসান।

আগামী ১৬ সেপ্টেম্বর সৌদি আরবের উদ্দেশে দেশ ছাড়বেন এই ৭ ক্রিকেটার। ওমরাহ শেষ করে দেশে আবার ফিরবেন আগামী ২১ সেপ্টেম্বর।

ওমরাহ থেকে ফিরে প্রিয়জনদের সঙ্গে এক সপ্তাহেরও বেশি সময় সময় কাটানোর সুযোগ পাবেন তাসকিন-সাইফুদ্দিনরা। এরপর প্রস্তুত হতে হবে বিশ্বকাপের জন্য। বাংলাদেশ দল অবশ্য বিশ্বকাপের আনুষ্ঠানিক প্রস্তুতি শুরু করবে ওমানে গিয়ে। সেখানে বিশ্বকাপের প্রথম পর্বে তিন প্রতিপক্ষের বিপক্ষে খেলে যোগ্যতা অর্জন করতে হবে মূল পর্ব তথা সুপার টুয়েলভে।

এদিকে, টি-টোয়েন্টি বিশ্বকাপের মেগা আসরে অংশ নিতে আগামী ৪ অক্টোবর দেশ ছাড়বে বাংলাদেশ দল। সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপে স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বাংলাদেশের মিশন শুরু হবে আগামী ১৭ অক্টোবর।