এবি ব্যাংক : এক টেবিলে গ্রাহকের সব সেবা

এক টেবিলে গ্রাহকের সব সেবা

দেশের প্রথম বেসরকারি ব্যাংক এবি ব্যাংক চালু করল ‘৩৬০ ডিগ্রি ব্যাংকিং সেবা’। গ্রাহকদের জন্য ‘ওয়ান স্টপ সার্ভিস’ বা এক টেবিলে সব সেবার ব্যবস্থা চালু করেছে ব্যাংটি।

গ্রাহকদের হিসাব খোলা, অর্থ জমাদান ও উত্তোলন, ফান্ড ট্রান্সফার, রেমিট্যান্স সেবা, ইউটিলিটি বিল প্রদান, মেয়াদি সঞ্চয়, ডিপোজিট স্কিমসহ অন্যান্য ব্যাংকিং কার্যক্রম এ সেবার আওতায় পাওয়া যাবে। একই সুবিধা নিয়ে এবি ব্যাংক সারাদেশে এজেন্ট ব্যাংকিংয়ের রিব্র্যান্ডিং কার্যক্রমও শুরু করেছে।

বুধবার (১০ ফেব্রুয়ারি) রাজধানীর একটি হোটেলে আনুষ্ঠানিকভাবে এ দুটি কার্যক্রমের উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সংসদ সদস্য ও বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। এ সময় এবি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক, শাখা ব্যবস্থাপক, এজেন্ট প্রতিনিধি ও গ্রাহকরা্ও উপস্থিত ছিলেন।

এবি ব্যাংকের প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক তারিক আফজাল বলেন, ‘গ্রাহক সেবা নিশ্চিত করা আমাদের প্রধান লক্ষ্য। এক্ষেত্রে আমাদের কয়েকটি দায়বদ্ধতা রয়েছে। প্রত্যন্ত গ্রাম অঞ্চলের যেসব লোক ব্যাংকের সেবা নিতে পারছেন না, তাদের সেবার আওতায় নিয়ে আসা। পাশাপাশি এক টেবিল (ডেস্ক) থেকে গ্রাহককে প্রয়োজনীয় সব সেবা দিতে কাজ করবে এবি ব্যাংক।’

৩৬০ ডিগ্রি সেবার বিষয়ে অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক সাজ্জাদ হুসাইন বলেন, ‘একজন গ্রাহক প্রয়োজনীয় সেবার পাশাপাশি অন্য কোনো সেবায় আগ্রহী হলে এক টেবিল (ডেক্স) থেকে পাবেন। এজন্য সংশ্লিষ্ট কর্মকর্তা ব্যবস্থা নেবেন।  আমাদের এ সেবাকে চক্রাকার সেবা বলতে পারেন। যাকে ৩৬০ ডিগ্রি হিসেবে ঘোষণা করছি। সব শাখায় এ কার্যক্রম চালু হবে।’

আরো পড়ুন-  পাঁচ দিন মার্কেন্টাইল ব্যাংকের সব ধরনের লেনদেন বন্ধ থাকবে