ইয়েমেনে ফিলিং স্টেশনে হামলায় নিহত ২১

ইয়েমেনে

ইয়েমেনে মারিবে শহরে হুতি বিদ্রোহী নিয়ন্ত্রিত একটি ফিলিং স্টেশনে হামলার ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২১ জনে। স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে সোমবার এ তথ্য জানিয়েছে আনাদোলু এজেন্সি।

নিহতদের মধ্যে দু’জন শিশু রয়েছেন বলে ইয়েমেনের সরকারি বার্তা সংস্থা সাবাকে জানিয়েছেন দেশটির তথ্য, সংস্কৃতি ও পর্যটন মন্ত্রী মুয়াম্মার আল-ইরিয়ানি। তিনি বলেন, আক্রমণটি ইচ্ছাকৃত এবং এর মাধ্যমে বেসামরিক বসতিগুলোকে লক্ষ্যবস্তু করা হয়েছিল এবং এটি একটি সন্ত্রাসী হামলা।

তবে বিষয়টি অস্বীকার করে হুথি সুপ্রিম পলিটিকাল কাউন্সিলের সদস্য মোহাম্মদ আলী আল-হুথি টুইটারে বলেছেন যে, তারা এই হামলার জন্য দায়ী নয়। উপরন্তু তারাই বিষয়টি নিয়ে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের কাছে জানতে চেয়েছিল উল্লেখ করে আল-হুথি বলেন, কর্তৃপক্ষ বলেছে যে একটি সামরিক অবস্থানকে হামলার লক্ষ্যবস্তু করা হয়েছে এবং এ বিষয়ে তাদের কাছে প্রমাণ রয়েছে।

জাতিসংঘের মানবিক বিষয় সম্পর্কিত সমন্বয় কার্যালয়ের মতে, ইয়েমেনের এই সংঘাত এখনও পর্যন্ত কেড়ে নিয়েছে ২ লাখ ৩৩ হাজার মানুষের প্রাণ। একইসঙ্গে দুর্ভিক্ষের কবলে পড়েছে প্রায় সাড়ে ৩ কোটি ইয়েমেনি- যা দেশটির মোট জনসংখ্যার দুই-তৃতীয়াংশ।

আরও পড়ুনঃ-  কানাডায় গাড়ি চাপায় চার মুসলিম সদস্যকে হত্যা