বান্দরবানে এনজিও সংস্থা আশা’র ত্রাণ বিতরন

বান্দরবান থেকে রিমন পালিত : বান্দরবানে দুর্যোগপূর্ণ মুহূর্তে এনজিও সংস্থা আশা‘র পক্ষ থেকে অসহায় ৭০০ পরিবারের জন্য ৭০০ প্যাকেট ত্রান সামগ্রী সামগ্রী বিতরণ করা হয়েছে। বুধবার সকালে করোনা সংকটে ক্ষতিগ্রস্থ বিভিন্ন শ্রেনী পেশার মানুষের মাঝে বিতরন করা হয় এ ত্রান।

এনজিও সংস্থা আশা ধারাবাহিকভাবে কর্মহীন পরিবারের মাঝে এই ত্রাণ সামগ্রী বিতরণ করে যাচ্ছে। ত্রাণ সামগ্রী বিতরণ কালে প্রতিটা পরিবারের জন্য (চাল-১০ কেজি,আলু-০২ কেজি,ডাল-০২ কেজি, তৈল-০১ কেজি,লবন-০১ কেজি) বিতরণ করা হয় ।সাধারনের কাছে এসব ত্রান বিতরনের জন্য বান্দরবানের জেলা প্রশাসক এবং সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে হস্তান্তর করা হয়।

ত্রান সামগ্রী হস্তান্তর করেন এনজিও সংস্থা আশা’র বান্দরবান রিজিওনাল ম্যানেজার রামেশ দাশ এবং বান্দরবান ব্রাঞ্চ ম্যানেজার মোঃ কামরুল হাসান। আরো উল্লেখিত যে বিভিন্ন সরকারি বেসরকারি সংস্থা, সমাজসেবী সংগঠন এর পাশাপাশি বাংলাদেশ সেনাবাহিনী বান্দরবান শাখার পক্ষ থেকে সকল মানুষের দ্বার গোড়াই ত্রাণ সামগ্রী পৌঁছে দিচ্ছে নিজ উদ্যোগে।

প্রতিটা এলাকার সকল দুঃস্থ পরিবারের মাঝে করোনা পরিস্থিতি উপেক্ষা করে বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগের মাঝেও সহায়তার হাত বাড়িয়ে দিয়ে মানবতার দৃষ্টান্ত স্থাপন করেছে বান্দরবান সেনাবাহিনী। দেশের ক্রান্তিলগ্নে প্রতিটা পার্বত্য অঞ্চলের পাশাপাশি বান্দরবানেও সেনাবাহিনী সকল মানুষের কাছে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়ে বান্দরবানের সকল মানুষের মাঝে অন্তরে স্থান করে নিয়েছে।

আগামী দিনেএই ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান বান্দরবান সেনাবাহিনী । ত্রাণ বিতরণ অনুষ্ঠানে পরিশেষে আশা এনজিও সংস্থা জেলা প্রশাসকের কাছে ৫০০ প্যাকেট এবং উপজেলা নির্বাহি কর্মকর্তাকে ২০০ প্যাকেট ত্রাণ সামগ্রী হস্তান্তর করেন।এসব ত্রাণ সামগ্রী বান্দরবান জেলার বিভিন্ন এলাকায় বিতরন করা হবে ।

আরো পড়ুন-বান্দরবানের তিন উপজেলা লকডাউন