অব্যাহতি পেয়ে ব্যরিস্টার সুমনের মন্তব্য

ওসির জয়বাংলা শ্লোগান দেওয়ায় বিরুদ্ধে অবস্থান নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিবাদ করে  যু্বলীগের আইন সম্পাদক থেকে অব্যাহতি পেয়েছেন ব্যরিস্টার সায়েদুল সুমন । এ ব্যাপারে বেসরকারী টিভি চ্যানেল সময় নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন , ” জয় বাংলা , জয় বয় বঙ্গবন্ধুৃ স্লোগান বাংলাদেশের স্বাধীনতা এবং সার্বভৌমত্বের সাথে সংশ্লিষ্ট ; এ নিয়ে কোনো আপোস চলেনা  । যারা এ স্লোগান নিয়ে আপত্তি তুলবে , তাদের বাংলাদেশে থাকার নৈতিক দাবি নেই । এ স্লোগান যারা ব্যবহার করার কথা, তারাই যেন ব্যবহার করেন  ”

তিনি আরও বলেন,   ” এতগুলো দলীয় লোক থাকতেও ওসি সাহেবের ‘আমরা সবাই মুজিব সেনা , ভয় করিনা বুলেট-বোমা’ স্লোগান দেওয়া এমন যে, মায়ের চেয়ে মাসির দরদ বেশি । প্রশাসনিক কর্মকর্তাদের সবার কাছে গ্রহণযোগ্যতা অর্জন করতে হবে । একজন সমাজকর্মী হিসেবে আমি প্রতিবাদ করেছি ”

অব্যাহতি প্রসঙ্গে তিনি বলেন ,” যুবলীগের আইন সম্পাদক হিসেবে আমার দায়িত্ব বেআইনি কাজের প্রতিবাদ করা । আমি আমার বাবার ভুল হলেও বলি । আমি মন:ক্ষুন্ন নই । তবে যারা আমাকে যুবলীগে আশা ভরসা করে নিয়ে এসেছেন , তারা যদি কষ্ট পেয়ে থাকেন , তাতে আমি মন:ক্ষুন্ন । “