ডিজিটাল চিকিৎসাসেবায় অসংখ্য মানুষের আস্থার প্রতীক প্লেক্সাসডি (PlexusD) এখন ‘Hia’। নতুন আরো চমকপ্রদ সব ফিচার নিয়ে কার্যক্রম শুরু করেছেে হিয়া । নতুন এই অ্যাপের মাধ্যমে যে কেউ নিজের নিকটবর্তী হাসপাতাল থেকেই ডিজিটালি উন্নত মানের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে পারবেন।

দেশের চিকিৎসা খাতের আমূল পরিবর্তনের লক্ষমাত্রা নিয়ে নতুন এই হেলথকেয়ার ইনটেলিজেন্স সেবা কার্যক্রম শুরু করেছে।স্বাস্থ্যখাতের ডিজিটালাইজেশন নিশ্চিত করতে গত কয়েক বছরে প্রতিষ্ঠানটির অ্যাপ এবং ওয়েবসাইটের মাধ্যমে স্বাস্থ্যসেবায় চমকপ্রদ বেশ কয়েকটি সেবা নিশ্চিত করেছে।

এ্যাপটির মাধ্যমে স্মার্ট অ্যাপয়েন্টমেন্ট, ই-প্রেস্ক্রিপশন, ডিজিটাল রশিদের ব্যবস্থা, অনলাইন রিপোর্ট, ফলো-আপ মনে করিয়ে দেয়াসহ ছিলো অনলাইনে চিকিৎসা সংশ্লিষ্ট স্টোরেজের সুবিধা। প্লেক্সাসডির নামের পরিবর্তন নিয়ে প্রতিষ্ঠানটির কো ফাউন্ডার রিজভী শেখ দেশ সমাচারকে জানান, কেনো তারা নাম পরিবর্তন করেছেন।

রিজভী শেখ বলেন, এই নাম পরিবর্তন করার পেছনে আমাদের অনেকগুলো মার্কেট ইনসাইট কাজ করেছে আর তার জন্যে বেশ খানিকটা পরিশ্রম করতে হয়েছে আমাদের। করোনার সময় আমরা মানুষের হেলথকেয়ার বিহেভিয়ারে কিছু পরিবর্তন দেখতে পাই। আগে যারা মোবাইলের মাধ্যমে ডাক্তারের সাথে কথা বলা, মোবাইলেই অ্যাপয়েন্টমেন্ট করার বিষয় গুলোকে জটিল ভাবতো; তারাও এই বিষয়গুলোর সাথে পরিচিত হয় এবং মোবাইল হেলথকেয়ার সার্ভিসের প্রতি তাদের ভরসা বাড়তে থাকে।

তিনি বলেন, সেই প্রমাণ আমরা আমাদের টেলিমেডিসিন সেবা দেওয়ার এবং ফ্রি হেলথ কেয়ার ক্যাম্পেইনের সময় পাই। মোবাইল অ্যাপের মাধ্যমে টেলিমেডিসিন সার্ভিস নেওয়া থেকে শুরু করে, ফিজিকাল এপয়েন্টমেন্ট করার জন্য অনেকেই আমাদের অ্যাপ ব্যবহার শুরু করেন। কিন্তু আমাদের প্রতি মানুষের ভরসা বাড়ানোর ক্ষেত্রে প্রধান অন্তরায় হয়ে দাঁড়ায় আমাদের নাম। সত্যি বলতে, PlexusD নামটা ম্যাস পপুলেশানের জন্য বেশ কঠিন নাম, যা আমাদের ব্র্যান্ড পজিশনিংকে ঝামেলায় ফেলে দেয়। তাই আমরা জনসাধারণের কাছে সহজে পৌঁছানোর লক্ষ্যে এই নাম সিলেক্ট করেছি।

হিয়া নাম নির্বাচন নিয়ে প্রতিষ্ঠানের সহ-প্রতিষ্ঠাতা সারোয়ার জাহান এবং ব্যবস্থাপনা পরিচালক নাজিম মাহমুদ জানান, হিয়া শব্দের অর্থ হচ্ছে হৃদয় বা হার্ট। আমরা সাধারণ মানুষের জন্য আর হসপিটাল গুলোর জন্য যেই সেবা বা সার্ভিস দেওয়ার পরিকল্পনা করছি, তার মাধ্যমে আমরা আমাদের সাথে যুক্ত সকল মানুষের স্বাস্থ্যসেবার অবিচ্ছেদ্য অংশ হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করতে চাই। এটা আমাদের প্রোডাক্টের লং টার্ম ভিশন।

তাই নিজেদের নামকরণ করেছি হিয়া। আমরা চাই মানুষ আমাদেরকে “বাংলাদেশের স্বাস্থ্যসেবার হার্ট” হিসেবে চিনুক। তাছাড়াও আমাদের তৈরি করা সিস্টেমের নাম আমরা দিয়েছি Healthcare Intelligence Application, যা সংক্ষেপে হয়, H.i.a।

অ্যান্ড্রয়েড মোবাইল ব্যবহারকারীরা গুগুল প্লে স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করতে পারেন।

ডাউনলোড করতে ভিজিট করুনঃ Hia.care/App