হাজারো পর্যটকে, বিনোদনে মেতে ওঠে ‘বুকিত বিনতাং’

কুয়ালালামপুর থেকে: যারা মালয়েশিয়া ভ্রমণ করেছেন তাদের ‘বুকিত বিনতাং’ এর সঙ্গে নতুন করে পরিচয় করিয়ে দেয়ার কিছুই নেই। কারণ মালয়েশিয়াতে দর্শনীয় স্থানের অভাব না থাকলেও এই বুকিত বিনতাংকে একটু আলাদা করেই দেখতে হয়।

জালান বুকিত বিনতাং কুয়ালামপুরের প্রধান সড়কগুলোর একটি। এই সড়ক ঘিরে পর্যটকদের জন্য গড়ে উঠেছে অসংখ্য দৃষ্টিনন্দন স্থাপত্য, নামকরা সব ব্র্যান্ডশপ, রেস্টুরেন্ট, বার। এক কথায় পর্যটকদের জন্য সব রসদই রয়েছে এখানে।

আর বাংলাদেশিদের জন্যও রয়েছে বেশ কিছু বাংলা খাবারের দোকান।

জালান বুকিত বিনতাং রোড়ের পাশেই রয়েছে জালার আলোর। এ সড়কের পুরোটা জুড়েই বসে স্ট্রিট ফুডের দোকান। এখানে মালয়েশিয়ার ঐতিহ্যগত খাবারের পাশাপাশি থাই, চাইনিজসহ সব রকম খাবারই পাওয়া যায়। দামেও অনেকটা সস্তা। রয়েছে বেশ কিছু ফলের দোকানও।

কেনাকাটা, খাবার-দাবার আর বিনোদনের সহজলভ্যতার কারণে পর্যটকরা ছুটে আসেন এখানে। কুয়ালালামপুর বিমানবন্দর থেকে ট্যাক্সি ক্যাবে করে আসতে খরচ পড়বে ১০০ থেকে ১২০ রিঙ্গিত। চাইলে যে কেউ গুগল ম্যাপ ধরে সহজেই এখানে চলে আসতে পারবেন।

জালান আলোর এ খাবারের দোকানগুলো প্রতিদিন বিকেল থেকে পরদিন সকাল পর্যন্ত খোলা থাকে। সবচেয়ে বেশি জমজমাট থাকে সাপ্তাহিক ছুটির আগের রাতে (শনিবার)। আর এখন পর্যটন মৌসুম হওয়ায় ভিড়টা প্রতিদিনই বেশ জম্পেশ থাকে।

Leave a Reply