স্বাস্থ্য অধিদপ্তরের ডিজির পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ সুপ্রিম কোর্টের

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল কালাম আজাদ।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) আবুল কালাম আজাদকে উকিল নোটিশ পাঠানো হয়েছে। করোনা ভাইরাস থেকে দেশের মানুষকে রক্ষা করতে না পারায় ব্যর্থতার দায় নিয়ে পদত্যাগ চেয়ে এই নোটিশ পাঠায় সুপ্রিম কোর্ট

বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের আইনজীবী মো. জে আর খান রবিন মেইলে নোটিশটি পাঠান । নোটিশের কপি স্বাস্থ্য , অর্থ ও জনপ্রশাসন সচিবকেও দেওয়া হয়েছে।

নোটিশে বলা হয়, আপনার ব্যর্থতার কারণে বুধবার পর্যন্ত দেশের ১৭০ জন চিকিৎসক, ২৮ জন সংবাদকর্মী , ১০০ জন পুলিশ সদস্য, নার্সসহ সাতজন প্রশাসনিক কর্মকর্তা ও মোট তিন হাজার ৩২৮ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এছাড়া মৃত্যু হয়েছে ১১০ জনের ।

নোটিশে আরো বলা হয়, এ ভাইরাস সংক্রমিত হওয়ার ঝুঁকি থাকলেও দেশের জনস্বাস্থ্যকে আরও ঝুঁকিতে ফেলেছেন ও সংক্রমণ প্রতিরোধে আপনি ব্যর্থ হয়েছেন এবং । শুধু তাই না, চিকিৎসক, নার্সসহ স্বাস্থ্যকর্মীদের সুরক্ষার জন্য পিপিই সরবরাহ করতেও ব্যর্থ হয়েছেন।

লিগ্যাল নোটিশে আইনজীবী জে আর খান আরো বলেন, সার্বিক বিবেচনায় অধ্যাপক মো. আবুল কালাম আজাদের আগেই পদত্যাগ করা যক্তিযুক্ত ছিল। কিন্তু তিনি তা করেন নাই, তাই এই নোটিশ তাকে দ্রুত পদত্যাগ করার জন্য অনুরোধ জানানো হলো। অন্যথায় দেশের প্রচলিত আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

আরো পড়ুন- ফ্রি মেডিকেল ক্যাম্প করবে প্লেক্সাসডি

1 মন্তব্য

Leave a Reply