স্কিল ডেভেলপমেন্ট সামিট

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের নিয়ে প্রথমবারের মত আয়োজিত হচ্ছে ন্যাশনাল ইউনিভার্সিটি স্কিল ডেভেলপমেন্ট সামিট ২০২১। স্কিল ডেভেলপমেন্ট নিয়ে এগিয়ে চলা সংগঠন ন্যাশনাল ইউনিভার্সিটি স্কিল ডেভেলপমেন্ট ফোরাম (এন ইউ এস ডি এফ) এর আয়োজনে ১২ই মার্চ ২০২১ রাজধানীর ড্যাফোডিল ইন্টারন্যাশনাল একাডেমিতে আয়োজিত হবে এই সামিট ।

স্কিল ডেভেলপমেন্ট সামিটে সারাদেশের ৭০ টি কলেজের ছাত্র-ছাত্রীরা অংশগ্রহনের পাশাপাশি উপস্থিত থাকবেন দেশের করপোরেট পারসোনালিটি এবং জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত কলেজগুলোর শিক্ষকবৃন্দ। শিক্ষার্থীদের স্কিল ডেভেলপমেন্ট নিয়ে পুরো প্রোগ্রামে থাকছে ভিন্ন ভিন্ন আয়োজন – প্যানেল ডিসকাশন এর পাশাপাশি থাকছে অন স্টেজ প্রতিযোগিতা এবং যারা উদ্যোক্তা হতে চায় তাদের জন্যে দিকনির্দেশনা সম্বলিত একটি চমৎকার সেশন।

আয়োজনে অতিথি হিসেবে যুক্ত হবেন রিয়েল ক্যাপিটা গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মদ আরিফুজ্জামান, একমি গ্রুপের কনসার্ন প্রতিষ্ঠানের চিফ অপারেটিং অফিসার শাকিল আহমেদ, সদাগর ডট কমের ফাউন্ডার ও সি ই ও আরিফ চৌধুরি, স্টার সিনেপ্লেক্স এর হেড অফ এইচ আর এন্ড এডমিন লায়লা নাজনীন, এক্সিলেন্স বাংলাদেশ এর ফাউন্ডার ও সি ই ও বেনজির আবরার। এছাড়া জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজ ঢাকা সিটি কলেজের সম্মানিত শিক্ষক মোহাম্মদ শাহীনূর সোবহান এবং তেজগাঁও কলেজ এর সম্মানিত শিক্ষিকা মীর হুমায়রা নাজনীন এই আয়োজনে স্পিকার হিসেবে উপস্থিত থাকবে।

এন ইউ এস ডি এফ এর ফাউন্ডার এবং প্রেসিডেন্ট জানান – করোনা কালীন সময়ে ক্যাম্পাসে গিয়ে পড়াশোনা বন্ধ হয়ে আছে, সেই সাথে আমরা উপলব্ধি করতে পেরেছি আগামীর সম্ভাবনার বাংলাদেশ গড়তে স্কিলের কোনো বিকল্প নেই। আমরা এটাও লক্ষ্যে করেছি করোনা কালীন সময়ে অনেকে চাকুরী হারিয়েছেন শুধুমাত্র স্কিলের অভাবে। তাই ছাত্র-ছাত্রীদের নিয়মিত পড়াশোনার পাশাপাশি নিজের ক্যারিয়ার ডেভেলপমেন্ট এর জন্যে যেই স্কিল গুলোকে আমাদের জানতেই হবে, সেই সাথে ক্যারিয়ার এর পরিপূর্ণ গাইডলাইনের পাশাপাশি নিজেকে কিভাবে আগামীর সম্ভাবনায় সংযুক্ত করা যায় সেই বিষয়টি বিবেচনায় রেখে আমাদের এই আয়োজন এবং আমরা আশাবাদী এই দ্বারা অব্যাহত থাকবে।

ন্যাশনাল ইউনিভার্সিটি স্কিল ডেভেলপমেন্ট সামিটে ইন এসোসিয়েশনে থাকছে – Mulven. Com, Real Capita Group, ATM’s, printwala .com.bd The Helen’s, Career Pro, হকার বাড়ি ।

আরো পড়ুন- করোনা সংকটে বেশী ক্ষতির সম্মুখীন হবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা