বিদেশি বিনিয়োগ

বৈঠকে কি সিদ্ধান্ত হয় তার দিকেই তাকিয়ে আছে শেয়ারবাজারের বিনিয়োগকারীরা। বৈঠকে শেয়ারবাজারের বর্তমান পরিস্থিতি, অদাবীকৃত ডিভিডেন্ডের অর্থ শেয়ারবাজার স্থিতিশীলতা তহবিলে স্থানান্তর, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের বিনিয়োগ সীমা এবং ব্যাংক ও আর্থিক এক্সপোজার লিমিট ইত্যাদি নিয়ে আলোচনা হবে।

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার  ঢাকা স্টক এক্সচেঞ্জে সূচকের বড় উত্থানে লেনদেন চলছে। এদিন লেনদেন শুরুর প্রথম ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বেলা ১১টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৭ হাজার ৪৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৪৭৫ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ২৩ পয়েন্ট  বেড়ে অবস্থান করছে ২ হাজার ৬৫৭ পয়েন্টে।

এ সময় লেনদেন হওয়া ৩৫৪ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩০৯টির, দর কমেছে ২৪ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৩১ টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৩৭৩ কোটি ১৭ লাখ ২১ হাজার টাকা।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সার্বিক সূচক সিএএসপিআই আগের দিনের চেয়ে ১৫৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০ হাজার ৫৫৯ পয়েন্টে।

এ সময় লেনদেন হওয়া ১৫২ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৭ টির, দর কমেছে ২৭ টির এবং অপরিবর্তিত রয়েছে ৮ টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ১১ কোটি ৮৭ লাখ ৭৩ হাজার টাকা।