আবার শুরু হলো ওয়ালটন রেফ্রিজারেটরের স্মার্ট ভিডিও কনটেস্ট। ‘স্মার্ট ফ্রিজ, স্মার্ট মেকার’ শীর্ষক ওই প্রতিযোগিতার সিজন টু শুরুর ঘোষণা দিয়েছে বাংলাদেশি সুপারব্র্যান্ড ওয়ালটন।

ওয়ালটন স্মার্ট ফ্রিজ নিয়ে ক্রিয়েটিভ ভিডিও তৈরির এ প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন যে কেউ। দুই রাউন্ডের এই প্রতিযোগিতার প্রথম পর্বের সেরা দশ নির্মাতা পাবেন ৫০ হাজার টাকা করে অনুদান। তাদের নিয়ে হবে দ্বিতীয় রাউন্ড। দ্বিতীয় পর্বে বিজয়ী তিনজনের জন্য থাকছে যথাক্রমে ৩, ২ এবং ১ লাখ টাকা পুরস্কার।

বুধবার (৬ অক্টোবর, ২০২১) রাজধানীর বসুন্ধরায় ওয়ালটন করপোরেট অফিসে এক ডিক্লারেশন প্রোগ্রামে এ ঘোষণা দেয়া হয়। এতে জানানো হয়, ভিডিও নির্মাতা, দর্শকসহ সব মহলে প্রতিযোগিতার প্রথম সিজন ব্যাপক সাড়া ফেলে। এরই প্রেক্ষিতে দ্বিতীয় সিজন শুরু করলো ওয়ালটন।

সিজন-২ এ বিচারক প্যানেলে আছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী কুসুম শিকদার, ওয়ালটনের সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর ও প্রধান বিপণন কর্মকর্তা ফিরোজ আলম এবং সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর ও হেড অব ব্র্যান্ড ম্যানেজমেন্ট আমিন খান।

ডিক্লারেশন প্রোগ্রামে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর নজরুল ইসলাম সরকার, ইভা রিজওয়ানা নিলু, এমদাদুল হক সরকার, হুমায়ূন কবীর ও আলমগীর আলম সরকার, সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর এস এম জাহিদ হাসান, সিনিয়র ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর রবিউল আলম ভুঁইয়া প্রমুখ।

অনুষ্ঠানে জানানো হয়, ৬ অক্টোবর শুরু হওয়া প্রথম রাউন্ড চলবে ৫ নভেম্বর, ২০২১ পর্যন্ত। ওই রাউন্ডে যে কেউ অংশ নিতে পারবেন। আগ্রহী ভিডিও নির্মাতাকে https://docs.google.com/forms/d/1_Bvi6NaOGGWFTTL4xan5C5DGK1IaEA5SDdP-bF_WlsQ/viewform?edit লিংকে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে।

এরপর নিজস্ব স্ক্রিপ্টে ওয়ালটন ফ্রিজ নিয়ে সর্বোচ্চ ৯০ সেকেন্ডের একটি ভিডিও তৈরি করতে হবে। কোনো কপি বা স্টক ভিডিও ব্যবহার করা যাবে না। এরপর ভিডিওটি ওয়ালটন স্মার্ট ফ্রিজের ইমেইলে ( smartfridgesmartmaker@gmail.com) পাঠাতে হবে। কর্তৃপক্ষের অনুমোদনের পর SmartFridgeSmartMakerSeason2 #Round_1 ইভেন্ট পেইজে আপলোড করতে হবে। আপলোডকৃত ভিডিওর লিংকটি #SmartFridgeSmartMakerSeason2 #Round_1 # হ্যাশট্যাগ দিয়ে পাবলিক করে নিজের ফেসবুকে শেয়ার করতে হবে। প্রতিযোগিতার বিস্তারিত ওয়ালটন রেফ্রিজারেটরের ভেরিফাইড ফেসবুক পেইজ থেকে জানা যাবে।

প্রথম রাউন্ডে প্রকাশিত ভিডিওগুলোর মধ্যে গল্পে ২৫, নির্মাণশৈলীতে ৫০ এবং সোশ্যাল মিডিয়া একটিভিটিতে ২৫ নম্বরের মধ্যে যারা বেশি পাবেন, এমন ১০ জনের ভিডিও নির্বাচন করা হবে। এই ১০ জন ভিডিও মেকারকে নিয়ে হবে দ্বিতীয় রাউন্ড। তাদেরকে আরেকটি ভিডিও তৈরির জন্য স্ক্রিপ্ট এবং ৫০ হাজার টাকা করে দেয়া হবে। ওই ভিডিওগুলোর নির্মাণশৈলীতে ৫০ এবং সোশ্যাল মিডিয়া একটিভিটিতে ৫০ নম্বর দেয়া হবে। প্রথম রাউন্ডের মতো একই পদ্ধতিতে দ্বিতীয় রাউন্ডের ভিডিও নিজের ফেসবুক প্রোফাইলে #SmartFridgeSmartMakerSeason2 #Round_1# হ্যাশট্যাগ দিয়ে শেয়ার করতে হবে। দ্বিতীয় রাউন্ড চলবে ২ ডিসেম্বর ২০২১ পর্যন্ত।

দ্বিতীয় পর্বের প্রতিযোগিদের মধ্যে যারা প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হবেন, তাদেরকে যথাক্রমে ৩ লাখ, ২ লাখ এবং ১ লাখ টাকা পুরস্কার দেয়া হবে। বাকি প্রতিযোগিদের জন্য থাকছে ওয়ালটন রেফ্রিজারেটরের সৌজন্যে আকর্ষণীয় গিফট হ্যাম্পার।