সাকিব আল হাসান

সাকিব আল হাসান বাংলাদেশ ক্রকিটেরের অন্যতম অংশ। বেশ আলোচনার জন্ম ও দিয়েছেন এই অলরাউন্ডার। নিউজিল্যান্ড সফরকে কেন্দ্র করে আবার ও আলোচনায় সাকিব আল হাসান।

তবে এই আলোচনার নেপথ্যের কারণ আনঅফিসিয়ালি ছুটি চাওয়ার। বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে মৌখিক ভাবে ছুটির কথা বললেও নিউজিল্যান্ড সফরকে সামনে রেখে ১৮ সদস্যের দল ঘোষনা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

বিসিবি তার ছুটির বিষয় জানার পরও তাকে দলে রেখেই ১৮ সদস্যের দল ঘোষণা করেন। তাতেই তোপের মুখে গণমাধ্যমকর্মীদের তোপের মুখে পরতে হয় বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনকে।

সাকিব আল হাসান
সাকিব আল হাসান

আজ সোমবার (৬ ডিসেম্বর) সাকিব আল হাসানের ছুটি নিয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান গণমাধ্যমকর্মীদের বলেন, সাকিব আনঅফিসিয়ালি ছুঠি চেয়েছে। তাকে ছুটির জন্য চিঠি দিতে হবে। ছুটি চাওয়া বিসিবির নিয়মের মধ্যেই পরে। তবে অবশ্য পরে চিঠি দিয়ে সাকিব বিষয়টি নিশ্চিত করেছে।

তিনি বলেন, যার রেস্ট দরকার তাকে রেস্ট দিতেই হবে। সে গুরুত্বপূর্ণ খেলোয়ার হোক বা না হোক। কিন্তু ওর বিষয়টি ভিন্ন ওতো আর ইনজুরিতে না বা রেস্ট ও চায় নি ব্রেক চেয়েছে পারিবারিক কারণে। সে ছুটি চেয়েছে কাজেই এটি ইনজুরি ও না রেস্ট ও না।

তিনি গণমাধ্যমকর্মীদের আর ও বলেন, আপনাদের আগে থেকেই বলে আসছি যে কেউ যদি ছুটি চায় বা খেলতে না চায় আমাদের কোনো আপত্তি নেই। তবে এ বিষয়ে কোনো সিরিজ ঘোষনার আগে থেকেই জানাতে হবে। হঠাৎ করে কোনো সিরিজের আগ মুহুর্তে হলে তা আমাদের জন্য সমস্যা।