ত্রাণ আত্মসাৎ, তিন জনের বিরুদ্ধে দুদকের মামলা

দুদক

শেরপুর জেলায় ইউপি সদস্যসহ তিনজনের বিরুদ্ধে সরকারি চাল ও ত্রাণ সামগ্রী আত্মসাতের অভিযোগ উঠে । এই নিয়ে দুটি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)

বৃহস্পতিবার দুদকের টাঙ্গাইলের সহকারী পরিচালক মো. আতিকুল আলম বাদী হয়ে টাঙ্গাইল (শেরপুর) সজেকায় মামলা দুইটি দায়ের করেন। এ তথ্য নিশ্চিত করেছেন দুদকের পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য ।


দুদকের মামলার আসামিরা হলেন- নকলা উপজেলার মধ্য পোয়াভাগের সুলতান মেম্বার ও একই গ্রামের আবু বাক্কার এবং ঝিনাইগাতী উপজেলার মালিঝিকান্দি ইউপি সদস্য মিনারা বেগম।

প্রনব কুমার জানান, একটি মামলায় শেরপুর জেলার নকলা উপজেলার মধ্য পোয়াভাগের সুলতান মেম্বার ও একই গ্রামের আবু বাক্কার ওরফে বক্কারকে আসামি করা হয়।


এই মামলার অভিযোগে বলা হয়,আসামিগণ অর্পিত ক্ষমতার অপব্যবহারপূর্বক পরস্পর প্রতারণা ও অপরাধমূলক বিশ্বাস ভঙ্গের মাধ্যমে ভিজিডি’র দশ বস্তা চাল তথা মোট ৩০০ কেজি সরকারি চাল আত্মসাৎ করেন। আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধির ৪০৯/ ৪২০ ও ১০৯ ধারাসহ ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় মামলাটি দায়ের করা হয়েছে।


একই কার্যালয়ে দুদকের একই কর্মকর্তা বাদী হয়ে ত্রাণের সামগ্রী আত্মসাতের অভিযোগে অপর মামলায় শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলার মালিঝিকান্দি ইউনিয়ন পরিষদের সদস্য মিনারা বেগমকে আসামি করেন।


এই মামলার অভিযোগে বলা হয় , আসামি কর্তৃক ক্ষমতার অপব্যবহারপূর্বক প্রতারণার উদ্দেশ্যে ও অপরাধমূলক বিশ্বাসভঙ্গের মাধ্যমে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির জিআর বা সরকারি ত্রাণের চাল ও অন্যান্য ত্রাণসামগ্রী আত্মসাৎ করেন। এই আসামির বিরুদ্ধে দণ্ডবিধির ৪০৯ ও ৪২০ ধারাসহ ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় মামলাটি দায়ের করা হয়।।

Leave a Reply