শ্বাসকষ্ট ও ফুসফুসে সংক্রমণ দেখা দেয়ায় কালজয়ী সাহিত্যিক সমরেশ মজুমদারকে হাসপাতালে নেওয়া হয়েছে। এরই মাঝে তার করোনা পরীক্ষা করানো হয়েছে এবং সুখবর এই যে পরীক্ষার ফলাফল নেগেটিভ এসেছে। খবর হিন্দুস্তান টাইমসের।

দীর্ঘদিন যাবত শ্বাসনালীর সমস্যায় ভুগছেন। সম্প্রতি শ্বাসকষ্ট শুরু হলে ৭৯ বছর বয়সী এই লেখককে ঝুঁকি না নিয়ে পরিবারের লোকজন কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করেন। বর্তমানে তিনি হাসপাতালের আইসিইউ ইউনিটে চিকিৎসাধীন আছেন।

জানা যায়, হাসপাতালে আনার পর লেখকের চেস্ট এক্সরে, সিটি স্ক্যানসহ একাধিক রক্ত পরীক্ষা করানো হয়েছে। তার চিকিৎসায় গঠন করা হয়েছে মেডিকেল বোর্ড।

দুই বাংলায় জনপ্রিয় লেখক সমরেশ মজুমদার ১৯৪৪ সালের ১০ মার্চ জলপাইগুড়ির চা বাগান ঘেরা ডুয়ার্সে জন্মগ্রহণ করেন। জলপাইগুড়ি জেলা স্কুলে কেটেছে তার স্কুলজীবন। কলকাতার স্কটিশ চার্চ কলেজ থেকে বাংলায় স্নাতকের পর তিনি কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পাশ করেন।

সাহিত্যিক জীবনে সাতকাহন, উত্তরাধিকার, কালবেলা, কালপুরুষ, মৌষলকাল, গর্ভধারিনীর মতো একাধিক উল্লেখযোগ্য উপন্যাস লিখেছেন এই লেখক। তার ঝুলিতে আছে সাহিত্য অ্যাকাডেমি পুরস্কার, বঙ্কিম পুরস্কার, আইআইএমএস পুরস্কারসহ বহু সম্মাননা।