Share Market 7

গেলো ১২ কর্মদিবসের ১০ দিনই শেয়ারবাজারে সূচকের পতনের মুখ দেখেছে বিনিয়োগকারীরা। এ কয়েকদিনে সূচক কমে ৪১৯ পয়েন্ট। বেশ কয়েকদিন পর আজ সূচকের উত্থানে লেনদেন চলছে।

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জে লেনদেন শুরুর প্রথম ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য সূত্র মতে, বেলা ১১টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৬১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৬৯১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৪১৯ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ২০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ৫০৮ পয়েন্টে।

এ সময় লেনদেন হওয়া ৩৬৮ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৭৫ টির, দর কমেছে ৫৮ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৩৫ টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ২০২ কোটি ৩৭ লাখ ১ হাজার টাকা।

অন্যদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই আগের দিনের চেয়ে ১৪৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯ হাজার ৪১৬ পয়েন্টে।

এ সময় লেনদেন হওয়া ১৩৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৫ টির, দর কমেছে ১৯ টির এবং অপরিবর্তিত রয়েছে ১৯ টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ৬ কোটি ৬৯ লাখ ৯৬ হাজার টাকা।