আইটিতে দক্ষ মানবসম্পদ গড়ার লক্ষ্য নিয়ে ফেনী সদর উপজেলার বালুয়া চৌমুহনীর রাজনগরে ‘শিমুল আইটি ট্রেনিং ইনস্টিটিউট’ যাত্রা শুরু করেছে। বুধবার ফেনী ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. সাইফুদ্দিন শাহ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ইনস্টিটিউটের শুভ উদ্বোধন করেন।

শিমুল আইটি ট্রেনিং ইনস্টিটিউট এর সভাপতি রাকিম রেজা রুশো’র সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন ফেনী ইউনিভার্সিটি কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান ভুসরাত জাহান।ইনস্টিটিউটের উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালী অংশগ্রহণ করে বক্তব্য রাখেন রেজা গ্রুপের চেয়ারম্যান এ. কে এম সাহিদ রেজা ও ব্যবস্থাপনা পরিচালক শওকত রেজা।

ইনস্টিটিউটের কো-অর্ডিনেটর শ্যামল চন্দ্র দাসের সঞ্চালনায় অন্যদের মাঝে বক্তব্য রাখেন ফেনী প্রেস ক্লাবের সাবেক সভাপতি আবু তাহের ও মীর হোসেন মীরু, বাঘের হাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহাব উদ্দিন আহম্মদ, প্রগতি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রত্না রাণী মজুমদার ও ধলিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম।

অনুষ্ঠানে অর্ধশতাধিক শিক্ষার্থীসহ এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন। দেশের বিশিষ্ট শিল্প পরিবার রেজা গ্রুপের পৃষ্ঠকোষকতায় অত্র এলাকায় এই প্রথম কোন কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান স্থাপিত হলো।

উল্লেখ্য রেজা গ্রুপ এর আগে রাজনগরে প্রগতি বালিকা বিদ্যা নিকেতন ও নুুরুল-রওনক ডায়াবেটিস স্বাস্থ্য সেবা উপকেন্দ্র প্রতিষ্ঠা করেছে।