রাজশাহীতে

করোনার সংক্রমণ প্রতিরোধে আগামী বৃহস্পতিবার (৩ জুন) থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত রাজশাহীতে সন্ধ্যা ৭টা থেকে সকাল ৮টা পর্যন্ত সকল প্রকার ব্যবসাপ্রতিষ্ঠান, শপিংমল-দোকানপাট ও বিপণি-বিতান বন্ধ থাকবে।

এছাড়াও সকল ধরনের সামাজিক অনুষ্ঠান ও গণজমায়েত নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। তবে জেলা প্রশাসক জানিয়েছেন আমসহ জরুরি পণ্য পরিবহণ বিধিনিষেধের আওতামুক্ত থাকবে।

বুধবার (২ জুন) বিকেলে ১০টি শর্ত যুক্ত করে প্রজ্ঞাপন জারি করে রাজশাহী জেলা প্রশাসন। বিকেলে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান জেলা প্রশাসক আব্দুল জলিল।

তিনি বলেন, বৃহস্পতিবার থেকে সন্ধ্যা ৭টা থেকে সকাল ৮টা পর্যন্ত সব ধরণের দোকান-পাট ও বিপণী বিতান বন্ধ, সন্ধ্যা ৭টার পর জরুরী প্রয়োজন ছাড়া লোকজনের চলাচলে নিষেধাজ্ঞা, সকল সভা-সমাবেশ নিষিদ্ধ ও সকল বিনোদন কেন্দ্র বন্ধ। তবে জরুরি সেবা সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর পাশাপাশি আম ও অন্যান্য কাঁচা মাল পরিবহন এ নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে। এছাড়াও সরকারি নির্দেশনা অনুযায়ী গণপরিবহন চলবে।

তিনি বলেন, হাসপাতাল, ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টারসহ জরুরি পরিষেবা এ নিষেধাজ্ঞার বাইরে থাকবে। আম ব্যবসা ও পরিবহনসহ সব ধরনের কৃষি পণ্য নিষেধাজ্ঞার বাইরে থাকবে। আন্ত:জেলা বাস ও দূরপাল্লার বাসসহ গণপরিবহন কঠোর নিষেধাজ্ঞার বাইরে থাকবে। তবে জেলাজুড়ে কঠোর স্বাস্থ্যবিধি মেনে চলতে কাজ করবে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ টিম ও পুলিশবাহিনী।

আরও পড়ুনঃ- দিনদুপুরে ইটভাটায় ব্যবস্থাপককে কুপিয়ে হত্যা