রাজনৈতিক নয়, বিজেপি সন্ত্রাসবাদী দল: কলকাতার মেয়র

বিজেপি নবান্ন

তৃণমূল নেতা ও কলকাতা পৌরসভার মেয়র ফিরহাদ হাকিম জানিয়েছেন, বিজেপি নবান্ন অভিযানকে ঘিরে যে সংঘর্ষের ঘটনা ঘটাচ্ছে  তার তীব্র প্রতিক্রিয়া জানাচ্ছি ।

বৃহস্পতিবার বিজেপিকে ‘সন্ত্রাসবাদীদের দল’ আখ্যায়িত করে তিনি বলেন, বিজেপি রাজ্যের শান্তি শৃঙ্খলা ভঙ্গ করার চেষ্টা করছে । খবর হিন্দুস্তান টাইমসের।

কলকাতা মেয়র বলেন, ‘বিজেপি তো কোনও রাজনৈতিক দল নয়, বিজেপি সন্ত্রাসবাদীদের দল। আর সন্ত্রাসবাদীদের ঠিক করতে যা করতে হয় পুলিশকে তা করতে বলা হয়েছে।’

বিজেপি গুজরাট, দিল্লি, উত্তর প্রদেশের হিংসা ছড়ানোর পর এবার পশ্চিমবঙ্গকে অশান্ত করছে বলেও দাবি করেন মেয়র ফিরহাদ হাকিম ।

মেয়র ফিরহাদ হাকিম আরও বলেন, রাজনৈতিক দলের মিছিল থেকে বোমা ছোড়া যায় না। রাজনৈতিক দলের মিছিলে পতাকা থাকবে, স্লোগান থাকবে। রাজনৈতিক দল তাদের কথা মানুষের সামনে তুলে ধরবে।

তিনি জানান, যত বাহুবলী এখন সবাই বিজেপিতে যোগদান করেছেন। আর তার পরই বাহুবল প্রদর্শন শুরু করেছে বিজেপি। দিল্লিতে নরেন্দ্র মোদি যা করেছেন এখানেও তাই করার চেষ্টা করছে বিজেপি।

প্রসঙ্গত, বৃহস্পতিবার বিজেপির নবান্ন অভিযান ঘিরে ব্যাপক উত্তেজনা ছাড়ায় কলকাতা ও হাওড়ার বিস্তীর্ণ এলাকায়। পুলিশকে লক্ষ্য করে বোমবাজি, ইট–পাটকেল ছুঁড়েছে বিজেপি নেতারা। হাওড়া ময়দানে এক বিজেপি নেতার নিরাপত্তারক্ষীর কাছ থেকে আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে।

আরো পড়ুন- বিজেপি নেতা মণীশ খুন, উত্তপ্ত পশ্চিমবঙ্গ

বিজেপির দাবি, তাদের গণতান্ত্রিক আন্দোলনকে পুলিশ দিয়ে গায়ের জোরে দমানোর চেষ্টা করেছে শাসকদল তৃণমূল।

 

1 মন্তব্য

Leave a Reply