করোনাভাইরাসের বিস্তার রোধে দেশের সাত জেলায় লকডাউন শুরু হয়েছে। আজ মঙ্গলবার (২২ জুন) সকাল ৬টা থেকে শুরু হওয়া এ লকডাউন আগামী ৩০ জুন (বুধবার) রাত ১২টা পর্যন্ত এ সিদ্ধান্ত কার্যকর থাকবে।

রাজধানীর প্রবেশমুখেই ব্যারিকেড দিয়ে বাইরের জেলার বাস ফিরিয়ে দেয়া হচ্ছে। করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় রাজধানীতে ঢুকতে দেয়া হচ্ছে না যাত্রীবাহী বাস। সকালে এ দৃশ্য দেখা গেছে গাবতলী বাস টার্মিনাল ও আমিনবাজার বাসস্ট্যান্ড ঘুরে। পুলিশের চেকপোস্ট বসানো হয়েছে গাবতলী ব্রিজের আগে । সেখান থেকেই যাত্রীবাহী বাসগুলো ঘুরিয়ে দেয়া হচ্ছে এবং যাত্রী নামিয়ে দেয়া হচ্ছে। তবে জরুরি সার্ভিসের আওতায় যেসব পরিবহন রয়েছে সেগুলোকে ঢাকায় ঢোকার অনুমতি দেওয়া হচ্ছে।

উল্লেখ্য, সোমবার বিকালে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এক ব্রিফিংয়ে সাংবাদিকদের জানান, করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় মঙ্গলবার ভোর ৬টা থেকে আগামী ৩০ জুন মধ্যরাত পর্যন্ত ঢাকার সঙ্গে মানিকগঞ্জ, গোপালগঞ্জ, গাজীপুর, রাজবাড়ী, নারায়ণগঞ্জ, মাদারীপুর ও মুন্সিগঞ্জের যোগাযোগ বন্ধ ঘোষণা করা হয়েছে। এছাড়া কোনো এলাকায় জেলা প্রশাসন মনে করলে সেখানে নিষেধাজ্ঞা দিতে পারবেন।

আরও পড়ুনঃ- আগামীকাল থেকে ৭ জেলা লকডাউন