রাঙামাটিতে সড়ক দুর্ঘটনায় এক সাইকেল রাইডারের প্রাণহানি হয়েছে। নিহতের নাম মো. সাহেদ আলী (২৫)। সে চট্টগ্রাম ফ্রন্ট সাইকেল স্টক অব বাংলাদেশ সংগঠনের সদস্য। বুধবার বেলা সাড়ে ১১টার দিকে রাঙামাটি-চট্টগ্রাম সড়কের কেয়াংছড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। 

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, চট্টগ্রাম ফ্রন্ট সাইকেল স্টক অব বাংলাদেশ উদ্যোগে সাইকেল রাইডারের ৮জনের একটি গ্রুপ রাঙামাটি আসছিল। এসময় তাদের সাইকেল বহরটি রাঙামাটি-চট্টগ্রাম সড়কের কেয়াংছড়া এলাকায় পৌঁছালে একটি বাস দ্রুত গতিতে এসে রাইডার মো. সাহেদ আলীর সাইকেলে ধাক্কা দেয়। এসময় সাইকেলটি দুমড়ে মুচড়ে যায়। বাসের ধাক্কায় ঘটনাস্থলে মৃত্যু হয় সাহেদের। খবর পেয়ে ঘটনাস্থল থেকে মৃতদেহটি উদ্ধার করে রাঙামাটি জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় ঘাতক বাসটি জব্দ করা হয়েছে। চট্টগ্রাম ফ্রন্ট সাইকেল স্টক অব বাংলাদেশের টিমের প্রধান মো. ইসফাক বলেন, চট্টগ্রাম ফ্রন্ট সাইকেল স্টক অব বাংলাদেশ উদ্যোগে পাহাড়ে সাইকেল প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। এ গ্রুপে মোট ৮জন অংশগ্রহণ করেন। সবাই সাড়ি বদ্ধভাবে রাঙামাটি সড়ক ক্রস করছিল কিন্তু পিছন থেকে একটি বাস হঠাৎ সাহেদের সাইকেলে ধাক্কা দেয় এবং চাপা দিয়ে চলে যায়। সে ঘটনায় আমার বন্ধুর মৃত্যু হয়। আমরা ঘাতক গাড়ি চালকের বিচার দাবি করছি। 

রাঙামাটি কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহিদুল হক রণি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, নিহতের পরিবারকে খবর দেওয়া হয়েছে। ময়না তদন্তের পর তার স্বজনের কাছে লাশ হস্তান্তর করা হবে। গাড়িটি জব্দ করা হলেও চালকে আটক করা সম্ভব হয়নি। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন।