রংপুরে মাঠে নেমেছে সেনাবাহিনী, জেলা প্রশাসনের হটলাইন চালু

সেনাবাহিনী

করোনাভাইরাস প্রতিরোধে ও জনসমাগম নিয়ন্ত্রণে আনতে রংপুরে সেনাবাহিনী মাঠে নেমেছে। তিন ভাগে বিভক্ত হয়ে সিটি করপোরেশনসহ ৮ উপজেলায় তারা কাজ শুরু করেছেন। এদিকে জেলা প্রশাসকের কার্যালয় রংপুরের ৮ উপজেলায় করোনা প্রতিরোধে হটলাইন চালু করেছে। 

রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান জানান, লেফটেন্টেন কর্নেল তারেক, মেজর ইমরানের নেতৃত্বে সেনাবাহিনীর একটি টিমের সাথে মঙ্গলবার প্রস্তুতি সভা হয়েছে। তারা ৩টি ভাগে ভাগ হয়ে কাজ শুরু করেছেন। এর মধ্যে তারাগঞ্জ-বদরগঞ্জ উপজেলায় একটি, পীরগঞ্জ গঙ্গাচড়ায় একটি এবং বাকি ৪টি উপজেলা ও সিটি করপোরেশনে একটি টিম কাজ করবে। তিনি জানান, সেনাবাহিনী প্রথমত বিদেশফেরতদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করবে।

জনসমাগম নিয়ন্ত্রণ এবং ঘোষিত আইসোলেশন সেন্টার এবং ইনস্টিটিউশনাল কোয়ারেন্টান সেন্টার ভিজিটের মাধ্যমে জেলা প্রশাসনের সাথে কাজ করবে। এর পাশাপাশি বিভিন্ন কর্মপরিকল্পনা প্রনণয়ন করে করোনা মহামারী প্রতিরোধে কাজ করবে। সেনাবাহিনীর টিম উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা চেয়ারম্যান, সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান, স্বাস্থ্য বিভাগের সমন্বয়ে কাজ করবেন। 

এদিকে রংপুরে করোনাভাইরাসের সংক্রমণ রোধে জেলার আট উপজেলাতে হটলাইন চালু করেছে জেলা প্রশাসন। সর্দি, কাশিসহ চিকিৎসা বিষয়ক পরামর্শ গ্রহণের হটলাইন এর সহযোগিতা নিতে আহ্বান জানিয়েছে জেলা প্রশাসক। জেলা প্রশাসন এক  বিজ্ঞপ্তিতে  রংপুরবাসীকে করোনাভাইরাসে আতঙ্কিত না হয়ে সচেতনতা অবলম্বন করাসহ সরকারি নির্দেশনা মেনে চলতে আহবান জানিয়েছেন।

Leave a Reply