যুক্তরাষ্ট্রে রেকর্ড করোনা আক্রান্ত

যুক্তরাষ্ট্রে

ফের যুক্তরাষ্ট্রে ভয়াবহ আকারে করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ছে । বার্তা সংস্থা এএফপি জন্স হপকিন্স বিশ্ব বিদ্যালয়ের পরিসংখ্যানের বরাত দিয়ে জানিয়েছে, টানা দ্বিতীয় দিন রেকর্ড শনাক্ত দেখেছে বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর দেশটি।

স্থানীয় সময় শুক্রবার সাড়ে ৮টা থেকে শনিবার সাড়ে ৮টা পর্যন্ত চব্বিশ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে ৮৮ হাজার ৯৭৩ জনের শরীরে কভিড-১৯ এর সংক্রমণ পাওয়া গেছে। সরকারি হিসেবে আগের দিন আক্রান্তের সংখ্যা ছিল ৮৩ হাজার ১০ জন।

হপকিন্সের হিসেব মতে, ২৪ ঘণ্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৯০৬ জনের; মোট মৃত্যু দাঁড়িয়েছে ২ লাখ ২৪ হাজার ৭০০। আর ওয়ার্ল্ডো মিটারের হিসেবে, দেশটিতে মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ২ লাখ ৩০ হাজার।

নতুন করে ৮৮ হাজার ছাড়ানো সংক্রমণ নিয়ে হপকিন্স বিশ্ববিদ্যালয়ের হিসেবে যুক্তরাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৮৫ লাখ ৬৮ হাজার। অবশ্য ওয়ার্ল্ডো মিটারের হিসেব অনুযায়ী, দেশটিতে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৮৮ লাখ ২৭ হাজার।

নতুন সংক্রমণের মধ্যে বেশিরভাগই হচ্ছে যুক্তরাষ্ট্রের উত্তর ও মধ্য-পশ্চিমাঞ্চলে। ৫০ অঙ্গরাজ্যের ৩৫টিতেই আক্রান্তের সংখ্যা বাড়তির দিকে।

আরও পড়ুন :- কুয়েতে ফ্রান্সের পণ্য বয়কটের ডাক

করোনায় বৈশ্বিক আক্রান্ত ও মৃত্যু উভয় তালিকাতেই বহু আগে থেকেই শীর্ষে যুক্তরাষ্ট্র।  আক্রান্তে তাদের পরেই রয়েছে ভারত; আর মৃত্যুতে দ্বিতীয়স্থানে ব্রাজিল।

 

2 মন্তব্য

Leave a Reply