মোদিকে ‘সারেন্ডার মোদি’ বললেন রাহুল গান্ধী

রাহুল গান্ধীর টুইট
রাহুল গান্ধীর টুইট

লাদাখে ভারতীয় সৈন্যদের মৃত্যুকে কেন্দ্র করে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে প্রথম থেকেই আক্রমণাত্মক বক্তব্য দিচ্ছেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। এবার সরাসরি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিশানা করলেন তিনি। প্রধানমন্ত্রী চীনের কাছে ভারতীয় ভূখণ্ড সমর্পণ করেছেন বলে আগেই মন্তব্য করেছিলেন রাহুল।

এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে কটাক্ষ করে বলেছেন, নরেন্দ্র মোদি আসলে  ‘সারেন্ডার  (আত্মসমর্পণ)’। আজ (রোববার) সামাজিক মাধ্যম টুইটার বার্তায় ওই মন্তব্য করেছেন তিনি ।

আজ (রোববার) ভারতীয় গণমাধ্যমে প্রকাশ, ‘জাপান টাইমস’ নামের একটি গণমাধ্যমের প্রতিবেদন টুইট করে রাহুল গান্ধী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ‘সারেন্ডার’ মোদি বলে কটাক্ষ করেছেন। ‘জাপান টাইমস’-এর ওই প্রতিবেদনটিতে ভারতের পররাষ্ট্রনীতি নিয়ে প্রশ্ন তোলা হয়েছে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির চীন নীতিকে প্রশ্নবিদ্ধ করে প্রতিবেদক দাবি করেছেন, মোদি চীন সরকারকে তোষণ করে চলার চেষ্টা করছেন। সেই প্রতিবেদনকে হাতিয়ার করেই রাহুল গান্ধীর দাবি, চীনের কাছে আত্মসমর্পণ করেছেন মোদি। তিনি সংক্ষিপ্ত টুইট মন্তব্যে বলেন, ‘নরেন্দ্র মোদি আসলে সারেন্ডার (আত্মসমর্পণ) মোদি।’

গত (শুক্রবার) ভারতের প্রধানমন্ত্রী জানিয়েছিলেন, চীনা বাহিনী ভারতীয় ভূখণ্ডে প্রবেশ করেনি। এরপরেই, কংগ্রেস নেতা রাহুল গান্ধী টুইটারে প্রশ্ন করেন, কেন ও কোথায় ভারতীয় জওয়ানরা মারা গেলেন, যদি সংঘর্ষের জায়গাটি চীনা ভূখণ্ডে হয়ে থাকে?

কটাক্ষ প্রসঙ্গে বিজেপি নেতা শাহনওয়াজ হুসেন বলেছেন, রাহুল গান্ধী দেশের জনপ্রিয় প্রধানমন্ত্রীর জন্য যে শব্দ ব্যবহার করছেন এটা খুবই দুঃখজনক । এমন অপমানজনক শব্দের ব্যবহার দেশের শত্রু নেতাও প্রধানমন্ত্রীর জন্য করেন না। রাহুল গান্ধী একনাগাড়ে ‘প্রধানমন্ত্রী’ ও ‘দেশ’ উভয়কেই অপমান করে যাচ্ছেন। কিন্তু প্রথম থেকে যখন চীন ও ভারতের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়েছে রাহুল গান্ধী এমন দিন নেই যে, যেদিন ভারত ও ভারতের প্রধানমন্ত্রীকে অপমান করেননি। যে ধরণের ভাষা উনি বলেছেন, সেজন্য তার ক্ষমা প্রার্থনা করা উচিত। অন্যথায় দেশবাসী কংগ্রেসকে কখনও ক্ষমা করবে না।

আরো পড়ুন- ২০ সেনা নিহত ভারতের, এ ঘটনায় দেশটির কি মন্তব্য

Leave a Reply