মেসভাড়া মওকুফের ব্যবস্থা নিচ্ছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়

মেসভাড়া মওকুফের

নাজিমুল হক সানি, কুবি প্রতিনিধি : করোনা সংকটে শিক্ষার্থীদের মেসভাড়া মওকুফের জন্য ব্যবস্থা নিচ্ছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিষয়টি সুরাহার জন্য কুমিল্লা জেলা প্রশাসক, কুমিল্লা সিটি কর্পোরেশন, সংসদীয় আসন কুমিল্লা-৬, পুলিশ সুপার কুমিল্লা, সদর দক্ষিণ উপজেলা চেয়ারম্যান এবং সদর দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর চিঠি আবেদন জনিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ডা. আবু তাহেরের স্বাক্ষরিত আবেদন এরই মধ্য পাঠানো হয়েছে। মেসভাড়া মওকুফের উদ্যোগ নেয়ায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী দারুল বলেন, ‘এটি নিঃসন্দেহে একটি গুরুত্বপূর্ণ বিষয়। শিক্ষার্থীদের কথা বিবেচনা করায় বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ধন্যবাদ জানাচ্ছি। আশা করি স্থানীয় প্রশাসন বিষয়টি সুনজরে দেখবেন।’

করোনা সংকট শুরু হওয়ার পর গত তিন মাস ধরে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা নিজ নিজ বাড়িতে অবস্থান করছে৷ এমন অবস্থায় বকেয়া ভাড়াগুলো একত্রে পরিশোধ করা অনেকের কাছেই অসম্ভব। দূরদূরান্ত থেকে আগত শিক্ষার্থীদের অনেকেই নিম্ন ও মধ্যবিত্ত পরিবারের সন্তান।

আরো পড়ুন- ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে এবছরও সাময়িকী প্রকাশ করতে যাচ্ছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (কুবিসাস)

1 মন্তব্য

Leave a Reply