মিরপুরে সাকিব

সাকিব

২০১৯ সালের ২৯ অক্টোবর। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান আইসিসির নিষেধাজ্ঞার পর সংবাদমাধ্যমের সামনে লিখিত বক্তব্য পড়ে সেই যে গেলেন, হোম অব ক্রিকেটে আর ফিরলেন এই সোমবার। মাঝে চলে গেছে ৩৭৬টি দিন !

এদিন সকাল ৯টার ফিটনেস টেস্ট দিতে তিনি মিরপুরে পা রাখেন।

বিসিবির ঘরোয়া টি-টুয়েন্টি টুর্নামেন্ট বঙ্গবন্ধু কাপে খেলতে গত বৃহস্পতিবার দিবাগত রাতে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরেন সাকিব।

নভেম্বরে শুরু হতে যাচ্ছে বিসিবির টি-টুয়েন্টি আসর। এক বছর অপেক্ষার পর ক্রিকেটে ফিরে টাইগার তারকা পাবেন ছোট ফরম্যাটের ক্রিকেটে ৫ হাজার রানের মাইলফলক স্পর্শের সুযোগ।

বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে টি-টুয়েন্টিতে পাঁচ হাজারি ক্লাবে প্রবেশ করতে সাকিবের দরকার মাত্র ৩০ রান। ৩০৮ ম্যাচে তিনি করেছেন ৪,৯৭০ রান। এই রান করেছেন ঘরোয়া ক্রিকেট ও বিপিএল, আইপিএল, বিগ ব্যাশ, সিপিএল, পিএসএলের মতো ফ্র্যাঞ্চাইজি আসরে খেলে।

আনুষ্ঠানিকভাবে ক্রিকেটে ফেরার অপেক্ষায় থাকা সাকিব আন্তর্জাতিক ম্যাচে নামার আগেই একটি সুসংবাদও পেয়েছেন। বাঁহাতি তারকাকে ওয়ানডেতে সেরা অলরাউন্ডারের সিংহাসন ফিরিয়ে দিয়েছে আইসিসি।

আরো পড়ুন- আজ সাকিবের নিষেধাজ্ঞার শেষ দিন

আইসিসির সবশেষ প্রকাশিত ওডিআই অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে দ্বিতীয়জন থেকে বেশ বড় ব্যবধানেই এগিয়ে আছেন সাকিব। তার রেটিং ৩৭৩। নিষিদ্ধ করার পর আইসিসি তার নাম তিন ফরম্যাটের সেরা অলরাউন্ডারের তালিকা থেকে সরিয়ে নেয়।

 

Leave a Reply