মিঠাপুকুরে নির্মিত হচ্ছে আল্লাহর ৯৯ নামের স্তম্ভ

নির্মিত হচ্ছে

রংপুর-ভেন্ডাবাড়ি মিঠাপুকুর উপজেলার আঞ্চলিক সড়কের রাণীপুকুরে খোড়াগাছ ইউনিয়নে এরশাদ মোড়ে নির্মিত হচ্ছে মহান আল্লাহ তায়ালার গুণবাচক ৯৯ নাম সংযুক্ত দৃষ্টিনন্দন ও সুবিশাল স্তম্ভ। স্তম্ভটির নির্মাণ কাজ প্রায় শেষের দিকে।

রবিবার (২৪ জানুয়ারি) সরেজমিনে গিয়ে দেখা যায়, রাণীপুকুর ও খোড়াগাছ ইউনিয়নের সীমান্তবর্তী এরশাদ মোড়ে সু-বিশাল একটি স্তম্ভ নির্মাণ কাজ চলছে। বর্গাকার স্তম্ভটির চারপাশে আল্লাহর গুণবাচক ৯৯ নাম আরবিতে ও বাংলা উচ্চারণসহ ওপর থেকে নিচে লেখা হয়েছে। নির্মান কাজ সম্পন্ন হলে নান্দনিক লাইটিং সিস্টেমের সঙ্গে অটোমেটিক সাউন্ড সিস্টেমের মাধ্যমে ২৪ ঘণ্টায় এখানে মহান আল্লাহ তায়ালার ৯৯টি নাম উচ্চারিত হবে । ধর্মভীরু মুসলমানদের মুখে শোনা যাচ্ছে প্রশংসা।

এ বিষয়ে উপজেলার খোড়াগাছ ইউপি চেয়ারম্যান মো. আসাদুজ্জামান আসাদ’র প্রচেষ্টায় আল্লাহ’র ৯৯টি নাম সংযুক্ত স্তম্ভের নির্মাণ কাজের উদ্বোধন করা হয় গত বছরের ৯ সেপ্টেম্বর। আমি নিজেই ডিজাইন করেছি । নির্মাণ কাজ অনেকটা শেষ হলেও এখনও কারুকার্যের কিছু কাজ বাকি রয়েছে। দুই ফুট বাই দুই ফুট বর্গাকার এ স্তম্ভটির উচ্চতা হবে ২৭ ফুট। যার ২২ ফুটে রয়েছে আল্লাহর ৯৯টি নাম এবং উপরে পাঁচ ফুটে বড় করে থাকবে ‘আল্লাহু’ লেখা।

আরো পড়ুন- ইসলামী গানের শিশু শিল্পী নাহিয়ানের সাফল্য

মহান আল্লাহ তায়ালার গুণবাচক ৯৯ নাম সংযুক্ত দৃষ্টিনন্দন ও সুবিশাল স্তম্ভ নির্মাণ বিষয়ে স্থানীয় ব্যবসায়ী গোলাম রসূল বলেন, প্রতিদিন বিভিন্ন জায়গা থেকে লোকজন স্তম্ভটি দেখতে আসছেন। এখনও তো কাজ শেষ-ই হয়নি। হইলে আরও সুন্দর লাগবে। বাহির থেকে আরও অনেকেই দেখতে আসবে। গত বছরে টিআর প্রকল্পের এক লাখ ৬০ হাজার টাকা ব্যায়ে স্থানীয় বুড়াজুম্মা মোড়ে ‘আল্লাহু স্তম্ভ’ নির্মাণের সিদ্ধান্ত নেওয়া হয়।