মাহমুদ আলম চৌধুরী

মার্কেন্টাইল ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক হিসেবে পদোন্নতি পেয়েছেন মু. মাহমুদ আলম চৌধুরী। এর আগে তিনি সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট পদে কর্মরত ছিলেন ব্যাংকটিতে। মাহমুদ আলম চৌধুরী ১৯৯৯ সালে মার্কেন্টাইল ব্যাংক লিমিটেডের প্রতিষ্ঠাকালীন সময় থেকে বিভিন্ন পদে দক্ষতার সাথে দায়িত্ব পালন করে আসছেন।

মাহমুদ আলম চৌধুরী ব্যাংকের প্রধান শাখা, বনানী শাখা, কাওরান বাজার শাখা ও ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন শাখার ব্যবস্থাপক এবং প্রধান কার্যালয়ে মানব সম্পদ বিভাগ, অডিট অ্যান্ড ইনস্পেকশন বিভাগ, বিশেষ সম্পদ ব্যবস্থাপনা বিভাগ, কেন্দ্রীয় আইন বিভাগ, জনসংযোগ বিভাগ, ব্রাঞ্চেস ও মার্কেটিং বিভাগ এবং সাধারণ সেবা বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন।

বাংলাদেশ ব্যাংক, বিশ্বব্যাংক এবং আন্তর্জাতিক বিভিন্ন ব্যাংক কর্তৃক দেশে বিদেশে আয়োজিত উচ্চতর বিশেষ প্রশিক্ষণ কর্মসূচিতে সাফল্যের সাথে অংশগ্রহণ করেন মাহমুদ আলম চৌধুরী। জনাব চৌধুরী ১৯৮৮ সালের সেপ্টেম্বর মাসে প্রবেশনারী অফিসার হিসেবে ন্যাশনাল ব্যাংক লিমিটেড এ যোগদানের মাধ্যমে তাঁর চাকরি জীবন শুরু করেন।

এনসিসি ব্যাংক ও প্রাইম ব্যাংকে বিভিন্ন পদে চাকরি করেন । ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাসে সম্মানসহ স্নাতকোত্তর মাহমুদ আলম চৌধুরী ঢাকার আরমানিটোলা সরকারি উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক এবং সরকারি জগন্নাথ মহাবিদ্যালয় থেকে উচ্চ মাধ্যমিক শিক্ষা গ্রহণ করেন।

আরো পড়ন- ম্যানসিটিকে হারিয়ে ইউরোপ সেরা চেলসি