মালয়েশিয়ার সাবেক অর্থমন্ত্রী গ্রেফতার

মালয়েশিয়া অর্থমন্ত্রী গ্রেফতার
মালয়েশিয়ার সাবেক অর্থমন্ত্রী লিম গুয়ান ইঞ্জি

দুর্নীতির অভিযোগে মালয়েশিয়ার সাবেক অর্থমন্ত্রী লিম গুয়ান ইঞ্জিকে দুর্নীতির অভিযোগে গ্রেফতার করেছে দেশটির দুর্নীতি দমন কমিশন।

বৃহস্পতিবার (৬ আগস্ট) রাতে আন্ডারসেট টানেল প্রকল্পে ৬.৩ বিলিয়ন রিঙ্গিত দুর্নীতির অভিযোগে তাকে গ্রেফতার করা হয়। এছাড়া ২০১৬ সালে, লিমের উপর একটি জমি চুক্তি অনুমোদন এবং বাজারের নিচে দামে একটি বাংলো কেনার ক্ষেত্রে ক্ষমতার অপব্যবহারের ও দুটি অভিযোগ আনা হয়েছে।

মালয়েশিয়ার দুর্নীতি দমন কমিশন এক বিবৃতিতে জানায়, শুক্রবার (৭ আগস্ট ) সকাল ১০টায় এমএসিসি আইন ২০০৯ এর ধারা ১৬ (ক) (এ) এর অধীনে দুর্নীতির মামলায় বিশেষ আদালতে জ্যেষ্ঠ বিরোধীনেতা লিমের বিরুদ্ধে অভিযোগ আনা হবে।

আরও পড়ুন :- নাজিব রাজাকের ১২ বছর কারাদণ্ড

এদিকে এমএসিসি জানিয়েছে, মঙ্গলবার (১১ আগস্ট) পেনাং দায়রা আদালতে এমসিসি আইনের ২৩ ধারায় লিমের বিরুদ্ধে পৃথক মামলার জন্যও চার্জ করা হবে।এমএসিসির চিফ কমিশনার দাতুক সেরি আজম বাকির বরাত দিয়ে বলা হয়েছে, মামলার তদন্তের কাগজপত্র অ্যাটর্নি-জেনারেল চেম্বারে জমা দেওয়া হবে।

উল্লেখ্য, লিম মাহাথির মোহাম্মাদ নেতৃত্বাধীন প্রশাসনের অর্থমন্ত্রী ছিলেন। তিনি মালয়েশিয়ার রাষ্ট্রীয় তহবিল ওয়ান মালয়েশিয়া ডেভেলপমেন্ট বেরহাদ (ওয়ান এমডিবি) থেকে চুরি হওয়া কোটি কোটি টাকা উদ্ধারের প্রচেষ্টাতে অন্যতম প্রধান নেতা ছিলেন।
আরও পড়ুন :- আবারও মুখোমুখি ভারত-চীন

 

1 মন্তব্য

Leave a Reply