মারা গেলেন তামিলনাড়ু রাজ্যের কৃষিমন্ত্রী

তামিলনাড়ু

করোনায় আক্রান্ত হয়ে ভারতের তামিলনাড়ু রাজ্যের কৃষিমন্ত্রী দোরাইক্কান্নু মারা গেলেন। ৭২ বছরের এই এডিএমকে নেতার মৃত্যুতে তামিল রাজনৈতিক মহলে শোকের ছায়া নেমেছে ।

আনন্দবাজারের প্রতিবেদনে বলা হয়, প্রায় দু’সপ্তাহ আগে তার নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছিল। তখন থেকেই তামিলনাড়ুর কৃষিমন্ত্রী ভর্তি ছিলেন চেন্নাইয়ের একটি বেসরকারি হাসপাতালে। শনিবার রাতে সেখানেই মারা গেলেন তিনি।

প্রতিবেদনে বলা হয়, গত ১৩ অক্টোবর দোরাইক্কান্নুর নমুনা পরীক্ষার রিপোর্টে করোনাভাইরাস সংক্রমণ মেলে। তার শ্বাসকষ্ট জনিত সমস্যাও ছিল। চেন্নাইয়ের কাবেরী হাসাপাতালে ভর্তি করানো হয়েছিল তাকে। শনিবার বিকেলে শারীরিক অবস্থার অবনতি হলে তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী ই কে পলানীস্বামী হাসপাতালে গিয়ে দোরাইক্কান্নুর খোঁজ নেন।

হাসপাতাল সূত্রে জানা যায় আরও, করোনার প্রাথমিক উপসর্গ থেকে মুক্ত হলেও মন্ত্রীর নানা শারীরিক সমস্যা দেখা দিয়েছিল। এক পর্যায়ে তার শরীরের বিভিন্ন অঙ্গ কাজ করা বন্ধ করে দেয়।

হাসপাতালের ডিরেক্টর অরবিন্দন সেলভারাজ বলেন, দোরাইকান্নুর ফুসফুসের ৯০ শতাংশ সংক্রমণের শিকার হয়েছিল। মস্তিষ্ক এবং স্নায়ুতন্ত্রে কোভিড-১৯ সংক্রমণের প্রভাব পড়েছিল। রক্ত সংবহনেও সমস্যা দেখা দেয়। তাকে ভেন্টিলেশনে রাখা হয়েছিল। শনিবার রাত সোয়া ১১টায় তিনি মারা যান।

আরও পড়ুন :- জেরুজালেমের বাসিন্দাদের পাসপোর্টে হবে ইসরাইলের নাম

তিন বারের এডিএমকে বিধায়ক দোরাইক্কান্নুকে প্রথম ২০১৬ সালে রাজ্য মন্ত্রিসভায় এনেছিলেন তৎকালীন মুখ্যমন্ত্রী জয়ললিতা। দিয়েছিলেন কৃষি দফতরের দায়িত্ব। পরবর্তী মুখ্যমন্ত্রী ও পন্নিরসেলভম এবং পলানীস্বামীর আমলেও তিনি ওই পদে ছিলেন।

 

Leave a Reply