মহেশপুরে ইসলামী ব্যাংক

ঝিনাইদহের মহেশপুরে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ৩৭৭তম শাখা ৩ নভেম্বর ২০২১, বুধবার উদ্বোধন করা হয়েছে। ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও মুহাম্মদ মুনিরুল মওলা প্রধান অতিথি হিসেবে এ শাখা উদ্বোধন করেন। ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর আবু রেজা মো. ইয়াহিয়া-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন মহেশপুর পৌর মেয়র মোঃ আব্দুর রশিদ খাঁন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ব্যাংকের যশোর জোনপ্রধান মোঃ মাকসুদুর রহমান। আরো বক্তব্য দেন ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট নজরুল ইসলাম এবং মহেশপুর শাখাপ্রধান ইমরুল হক। গ্রাহক শুভানুধ্যায়ীদের পক্ষ থেকে বক্তব্য দেন মহেশপুর বাজার বণিক সমিতির সভাপতি মোঃ ফসিয়ার রহমান, মহেশপুর পৌর ল্যাব স্কুলের প্রধান শিক্ষক এটিএম খাইরুল আনাম এবং নারী উদ্যোক্তা জেসমিন খাতুন। ব্যাংকের নির্বাহী-কর্মকর্তা, গ্রাহক, শুভানুধ্যায়ী এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে শাখার সিআরএম ও এটিএম বুথ উদ্বোধন করা হয়।

মুহাম্মদ মুনিরুল মওলা প্রধান অতিথির ভাষণে বলেন, ইসলামী ব্যাংক দেশের সর্ববৃহৎ এবং বিশ্বসেরা এক হাজার ব্যাংকের তালিকায় বাংলাদেশের একমাত্র ব্যাংক। এই ব্যাংকের আমানত ১ লক্ষ ৩৩ হাজার কোটি টাকার বেশি যা থেকে দেশের উন্নয়ন সহযোগী, প্রয়োজনমুখী ও শ্রমঘন শিল্পে বিনিয়োগ পরিচালিত হয়ে আসছে।

বর্তমানে এই ব্যাংক ৩৭৭টি শাখা, ১৯৬টি উপশাখা, ২৬০০টি এজেন্ট আউটলেট এবং ২০০০ এর অধিক এটিএম ও সিআরএম মেশিনের মাধ্যমে গ্রাহকদের আধুনিক প্রযুক্তিসমৃদ্ধ সেবা প্রদান করছে। সর্বাধিক শাখা, সর্ববৃহৎ অনলাইন নেটওয়ার্ক, সর্বাধুনিক তথ্য প্রযুক্তি, নিরাপত্তা ব্যবস্থা, ডিজিটাল ব্যাংকিং সেবার প্রসার এবং আন্তরিক গ্রাহকসেবার মাধ্যমে ইসলামী ব্যাংক দেশের জনগণের আস্থা ও বিশ্বাসের প্রতিষ্ঠানে পরিণত হয়েছে।

তিনি বলেন, সরকারী কর্মকর্তা-কর্মচারীদের বিনিয়োগ সুবিধা প্রদানসহ সরকারঘোষিত প্রণোদনা ও অগ্রাধিকার খাতে বিনিয়োগের কার্যক্রম সফলভাবে পরিচালনা করছে ইসলামী ব্যাংক। অটোমেটেড চালান সিস্টেমের মাধ্যমে আয়কর ও পাসপোর্ট ফি, সরকারি রাজস্ব ও ফি ইসলামী ব্যাংকের সকল শাখা, উপশাখা ইন্টারনেট ব্যাংকিং এর মাধ্যমে সহজেই পরিশোধ করা যাচ্ছে।

মহেশপুর শাখা তথা ইসলামী ব্যাংকের সেবা নিয়ে এবং কল্যাাণকর বিনিয়োগ গ্রহণ করে নিজেদেরকে সমৃদ্ধ করার পাশাপাশি কর্মসংস্থান সৃষ্টি করে দেশকে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ার কাজে অংশ নিতে সকলকে আহবান জানান তিনি। মহেশপুর শাখার মাধ্যমে এ অঞ্চলের ব্যবসার প্রসারের পাশাপাশি ইন্টারনেট ব্যাংকিং, সেলফিন অ্যাপ ও অন্যান্য প্রযুক্তিসমৃদ্ধ সেবা ছড়িয়ে দিতে কর্মকর্তাদের নির্দেশনা দেন তিনি।