ভর্তিযুদ্ধ শুরু
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে শুরু হয়েছে ২০২০-২১ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ সম্মান ভর্তি পরীক্ষা আজ থেকে। এবছর আবেদন পড়েছে ১ লাখ ৮৩ হাজার ৮৬৩ টি। আর আসন রয়েছে ৪ হাজার ৯২৬টি। সে হিসেবে ভর্তি পরীক্ষায় আসন প্রতি লড়বে ৩৭ জন শিক্ষার্থী। এরইমধ্যে ভর্তি পরীক্ষার যাবতীয় সকল প্রস্তুতি  ইতিমধ্যে সম্পন্ন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আজ ও আগামীকাল বৃহম্পতিবার (২৮ অক্টোবর) অনুষ্ঠিত হবে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা। আগামী ২৯ অক্টোবর ‘সি’ ইউনিট, ৩০ ও ৩১ অক্টোবর ‘ডি’ ইউনিট এবং ১ ও ২ নভেম্বর ‘এ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া ৫ নভেম্বর উপ-ইউনিট ‘বি-১’ ও ‘ডি-১’ এর পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ভর্তিচ্ছু শিক্ষার্থীরা প্রবেশপত্র সংগ্রহ করতে পারবেন বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে। পরীক্ষা শুরু হওয়ার এক ঘণ্টা আগ পর্যন্ত প্রবেশপত্র সংগ্রহ করতে পারবেন তারা।

উল্লেখ্য,আগের মতো এবারও ১২০ নম্বরের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ১০০ নাম্বার হবে বহু নির্বাচনী পরীক্ষা আর বাকি ২০ নাম্বার যুক্ত হবে এসএসসি ও এইচএসসি রেজাল্ট এর উপর ভিত্তি করে। এক্ষেত্রে চতুর্থ বিষয়সহ এইচএসসি এর জিপিএ থেকে ৬০% বাকি ৪০% যোগ হবে এসএসসির রেজাল্ট থেকে।