ব্যর্থতা ঢাকতেই সরকারের ডিজিটাল আইনের খড়গ: বাম জোট

প্রতীকী ছবি

সরকারের ব্যর্থতা ঢাকতে ডিজিটাল আইনের খড়গ: বাম জোট

করোনা সঙ্কট মোকাবেলায় ব্যর্থতা ঢাকতে সরকার ডিজিটাল নিরাপত্তা আইনকে ঢাল হিসেবে নিয়ে হয়রানিমূলক কর্মকাণ্ড চালাচ্ছে বলে অভিযোগ করেছে বাম গণতান্ত্রিক জোট।

সম্প্রতি ত্রাণ চুরির সংবাদের জের ধরে দুই সম্পাদকের বিরুদ্ধে মামলা এবং সরকারের সমালোচনামূলক বক্তব্যের জন্য কয়েকজনকে গ্রেপ্তারের প্রেক্ষাপটে বুধবার বাম দলগুলো এক বিবৃতিতে এই অভিযোগ করেছে ।

ত্রাণের চাল চুরির ঘটনার জেরে সম্প্রতি জাগো নিউজের ভারপ্রাপ্ত সম্পাদক মহিউদ্দিন সরকারে এবং বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন ঠাকুরগাঁওয়ের এক স্বেচ্ছাসেবক লীগের নেতা।

অনলাইনে রাষ্ট্রবিরোধী প্রচারের অভিযোগে মামলা দায়ের করে মঙ্গলবার র‌্যাব গ্রেপ্তার করে কার্টুনিস্ট আহমেদ কবির কিশোর, জার্নালভিত্তিক সংগঠন দিদারুল ভূইয়া, ডিএসই পরিচালক মিনহাজ মান্নান ও ব্যবসায়ী মুশতাক আহমেদকে।

বাম জোটের বিবৃতিতে বলা হয়, “সরকারের ক্রমবর্ধমান ব্যর্থতা ও ত্রাণ চুরির খবর ঢেকে রাখতেই নাগরিকদের মুক্ত চিন্তা, মতপ্রকাশের স্বাধীনতা ও গণমাধ্যমের টুঁটি চেপে ধরতে কুখ্যাত নিবর্তনমূলক আইন ব্যবহার করে মিথ্যা মামলা দিয়ে বিভিন্ন গণমাধ্যমের সম্পাদক, সাংবাদিক, কার্টুনিস্ট, লেখক ও নাগরিকদের হয়রানি, গ্রেপ্তার ও অপহরণের মতো ঘটনা ঘটিয়ে চলছে।

“নির্যাতন, নিপীড়ন, মিথ্যা মামলা ও কালো আইন প্রয়োগ, অপহরণ করে ব্যর্থতা ঢেকে রাখা যাবে না। এতে সরকারের শেষ রক্ষা হবে না।”

Leave a Reply