বেলজিয়াম বিএনপির সভাপতি আহমেদ সাজা আর নেই

বিএনপির সভাপতি

না ফেরার দেশে চলে গেছেন বেলজিয়াম বিএনপির সভাপতি আহমেদ সাজা। শুক্রবার স্থানীয় সময় সকাল সাড়ে দশটায় বেলজিয়ামের আলেস্ট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন তিনি (ইন্না লিল্লাহি…রাজিউন)।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জানান, মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৩ বছর। তিনি স্ত্রী এবং দুই ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

আহমেদ সাজার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এক শোকবার্তায় মির্জা ফখরুল বলেন, সাজার মৃত্যু বেলজিয়াম বিএনপিতে যে গভীর শূন্যতার সৃষ্টি করল তা সহজে পূরণ হওয়ার নয়। বেলজিয়াম বিএনপিকে মজবুত ও সুসংগঠিত করতে তিনি অগ্রণী ভূমিকা পালন করেছেন। মরহুম আহমেদ সাজার গতিশীল নেতৃত্বের কারণেই বেলজিয়ামে অবস্থানরত প্রবাসী বাংলাদেশিদের মধ্যে বিপুল সংখ্যক মানুষ বিএনপির পতাকাতলে ঐক্যবদ্ধ হয়েছিলেন। শহীদ জিয়ার নীতি ও আদর্শই ছিল আহমেদ সাজার রাজনীতির মূল প্রেরণা। আহমেদ সাজার রুহের মাগফিরাত কামনা এবং শোকাহত পরিবারবর্গ ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান বিএনপি মহাসচিব।

আরো পড়ুন- ইতালিতে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি যুবক নিহত 

Leave a Reply