সোনার বারসহ পাচারকারীকে আটক

যশোরের শার্শা সীমান্ত পপি খাতুন (২৪) নামে এক নারীর কাছ থেকে ১৩টি সোনার বারসহ পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

মঙ্গলবার সকাল ৯টার দিকে বেনাপোলের শিকড়ি বটতলা থেকে তাকে আটক করা হলেও বিকাল ৫টার দিকে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিজিবি জানায়। উদ্ধারকৃত সোনার বাজার মূল্য ৯১ লাখ ৫১ হাজার ৮০০ টাকা। আটককৃত পপি পুটখালী পশ্চিমপাড়া গ্রামের কামাল হোসেনের স্ত্রী।

খুলনা ২১ বিজিবি ব্যাটলিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ মনজুর-ই-এলাহী ঘটনার সত্যতা জানান, গোপন সংবাদের ভিত্তিতে শার্শার পাঁচভুলট বিওপি’র একটি টহল দল মঙ্গলবার সকাল ৯টার দিকে বেনাপোলের শিকড়ি বটতলা বালুরমাঠ ব্রিজের ওপর হতে পপি খাতুনকে আটক করা হয়।

এদিকে বিজিবির হাতে সোনা আটকের ঘটনার কথা স্থানীয় সংবাদ কর্মীরা গোপন তথ্যে জানতে পেরে বেলা ১১টার দিকে ওই ক্যাম্প এলাকায় যান। এ বিষয়ে জানার জন্য পাঁচভুলোট ক্যাম্পের সামনে প্রায় ৩ ঘণ্টা অপেক্ষা করলেও বিজিবি সাংবাদিকদের কোনো তথ্য প্রদান করেননি।

আরো পড়ুন- রেহাই পেল না তারেকও

এমনকি ক্যাম্পের মধ্যে প্রবেশ করতেও দেননি। এ নিয়ে স্থানীয় সাংবাদিকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। তবে বিজিবি পক্ষ থেকে বলা হয়েছে সংবাদ সংগ্রহ করতে অনেক সাংবাদিক আসায় করোনার কারণে কাউকে ভেতরে প্রবেশ করতে দেওয়া হয়নি।