ইমরান খান

ভারতের বিপক্ষে পাকিস্তানের জয় নিয়ে যা বললেন ইমরান খান। রোববার বিশ্বকাপের প্রথম ম্যাচে খেলতে নামার আগে বাবর আজমদের পরামর্শ দিয়েছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী তথা সাবেক বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খান। ভারতের বিপক্ষে পাকিস্তানের ১০ উইকেটে জয়।

১৯৯২ সালে কীভাবে সব হিসাব উল্টে তারা বিশ্বকাপ জিতেছিলেন, সেই কাহিনী বাবরের দলকে শুনিয়েছেন ইমরান। কীভাবে স্নায়ুচাপের ম্যাচ জয় করতে হয় তা নিয়ে টোটকা দিয়েছিলেন বাবরকে।

আর সাবেক অধিনায়কের সেই টোটকা পুরোদমেই কাজে লেগেছে। রোববার সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে ভারতকে ১০ উইকেটে ধরাশায়ী করেছে পাকিস্তান। দারুণ এই জয় দিয়ে ইতিহাস গড়ল বাবর আজমের দল।

দলের এমন জয়ে যারপরনাই উচ্ছ্বসিত পাক প্রধানমন্ত্রী ইমরান খান। পাকিস্তান দলকে শুভেচ্ছা জানিয়েছেন তিনি। পাক-ভারত ম্যাচ উপভোগ করছেন – এমন একটি ছবি সোশ্যাল মিডিয়ায় আপলোড করেছেন ইমরান খান।

লিখেছেন, ‘পাকিস্তান টিমকে ধন্যবাদ। বিশেষ করে বাবর আজমকে। যে সামনে থেকে নেতৃত্ব দিয়েছে। রেজ‌ওয়ান এবং শাহীন আফ্রিদিকেও বিশেষ ভাবে ধন্যবাদ তাদের পারফরম্যান্সের জন্য। জাতি তোমাদের সবাইকে নিয়ে গর্ব করে।’

দুবাইয়ে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে মাঠে নামার আগে পাকিস্তানের হেড টু হেড পরিসংখ্যান ছিল ১২-০। বিশ্বকাপ মঞ্চের ভারতের বিপক্ষে কোনো জয়ই ছিল না দলটির।

এবার সেই পরিসংখ্যানকে ১২-১ এ পরিণত করলেন বাবর আজম। তাও দারুণভাবে!  বিরাট কোহলির দলকে পাত্তাই দিল না পাকিস্তান। ১০ উইকেটের ব্যবধানে ভারতকে হারিয়ে বিশ্বকাপ মঞ্চে নতুন ইতিহাস গড়েছে বাবর আজমের দল।

আরো দেখুন : https://www.deshshamachar.com

ভিজিট করুন : https://www.facebook.com/Desh.Shamachar

আরো পড়ুন : স্বপ্নের ‘পায়রা সেতু’ জনসাধারণের পারাপারের জন্য উন্মুক্ত

আরো পড়ুন : বিশ্বজুড়ে কমেছে দৈনিক মৃত্যুর সংখ্যা