বিএমবিএ

আবারও বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের (বিএমবিএ) সভাপতি নির্বাচিত হয়েছেন ইম্পেরিয়াল ক্যাপিটালের চেয়ারম্যান ছায়েদুর রহমান এবং সাধারণ সম্পাদক হয়েছেন বিএমএসএল ইনভেস্টমেন্টের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. রিয়াদ মতিন।

কোনো ধরনের ভোটাভুটি ছাড়াই বিএমবিএ সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ছায়েদুর ও মতিন। ২০২২-২৩ মেয়াদে দায়িত্বপালন করবেন তারা। এর আগে ২০২০-২১ মেয়াদেও এই দুজন বিএমবিএ’র সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্বপালন করেন।

২০২২-২৩ মেয়াদের সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচনের পাশাপাশি প্রথম সহ-সভাপতি, দ্বিতীয় সহ-সভাপতি, কোষাধ্যক্ষ ও কার্যনির্বাহী সদস্য নির্বাচিত করা হয়েছে। শনিবার (১৮ ডিসেম্বর) বিএমবিএ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

কমিটিতে প্রথম সহ-সভাপতি পদে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্টের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) অসিত কুমার চক্রবর্তী, সহ-সভাপতি পদে আইডিএলসি ইনভেস্টমেন্টের এমডি মো. মনিরুজ্জামান ও কোষাধ্যক্ষ পদে ইসলামী ব্যাংক ক্যাপিটাল ম্যানেজমেন্টের এমডি মো. আব্দুর রহিম নির্বাচিত হন।

কার্যনির্বাহী কমিটির সদস্যরা হলেন- সন্ধানী লাইফ ফাইন্যান্সের এমডি ও সিইও মুহাম্মদ নজরুল ইসলাম, এএএ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্টের এমডি ও সিইও মো. ওবায়দুর রহমান, এএফসি ক্যাপিটালের সিইও মাহবুব এইচ মজুমদার, সাউথইস্ট ব্যাংক ক্যাপিটাল সার্ভিসেসের এমডি মো. আবু বকর, বাংকো ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্টের এমডি ও সিইও মো. হামদুল ইসলাম, আলফা ক্যাপিটাল ম্যানেজমেন্টের এমডি ও সিইও নুর আহামেদ এবং এশিয়া টাইগার্স ক্যাপিটাল ফাইন্যান্স ইনভেস্টমেন্টের পরিচালক মীর মাহফুজুর রহমান।

এবার বিএমবিএ নির্বাচনে মুহাম্মদ এ হাফিজকে নির্বাচন বোর্ডের চেয়ারম্যান করে নির্বাচন শিডিউল ঘোষণা করা হয়। এর আগেও নির্বাচন বোর্ডের চেয়ারম্যানের দায়িত্বপালন করেন মুহাম্মদ এ হাফিজ।