বখতিয়ার উদ্দীন চৌধুরী মারা গেছেন

বখতিয়ার উদ্দীন চৌধুরী

চলে গেলেন রাজনৈতিক বিশ্লেষক ও বিশিষ্ট কলামিস্ট বখতিয়ার উদ্দীন চৌধুরী । (ইন্না লিল্লাহি…রাজিউন)। আজ শুক্রবার (২৫ ডিসেম্বর) রাতের প্রথম প্রহরে ইন্তেকাল করেছেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর।

তার পরিবার জানায়, বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) দিনগত রাত সোয়া ২টায় তিনি রাজধানীর বারডেম হাসপাতালে তিনি শেষনিঃশ্বাস ত্যাগ করেন। তিনি কিডনি ও ডায়াবেটিস সহ কয়েকটি সমস্যায় শারীরিক সমস্যায় ভুগছিলেন। তবে হঠাৎ অসুস্থতা বেড়ে যাওয়ায় গতকালই তাকে হাসপাতালে নেওয়া হয়।

আজ বাদ জুমার পর জানাজা শেষে তাকে চট্টগ্রামের হাটহাজারী উপজেলার নাঙ্গলমোড়া গ্রামের পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

ছাত্রজীবনে তিনি চট্টগ্রামের বিশিষ্ট আওয়ামী লীগ নেতা জহুর চৌধুরীর সংস্পর্শে এসে ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত হন। পরবর্তীতে জাতীয় রাজনীতি, ব্যবসা-বাণিজ্য এবং সর্বশেষ লেখালেখিতে জড়িত হয়ে পড়েন। জাতীয় দৈনিক এবং অনলাইনে তিনি নিয়মিত লেখক ছিলেন। মুক্তিযোদ্ধা বখতিয়ার উদ্দীন চৌধুরী প্রগতিশীল লেখক হিসাবে তিনি সর্বমহলে খ্যাতি ও জনপ্রিয়তা অর্জন করেন।

বখতিয়ার উদ্দীন চৌধুরী ১৯৪৮ সালের ১৭ আগস্ট চট্টগ্রামের হাটহাজারীতে জন্মগ্রহণ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই পুত্র, এক কন্যা, নাতি-নাতনি অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

আরও পড়ুন- পারটেক্স গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এমএ হাসেমের মৃত্যু

1 মন্তব্য

Leave a Reply