ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড
ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড

ফরিদপুরের মধুখালীতে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ৩৭৮তম শাখা ৪ নভেম্বর ২০২১, উদ্বোধন করা হয়েছে। ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও মুহাম্মদ মুনিরুল মওলা প্রধান অতিথি হিসেবে এ শাখা উদ্বোধন করেন।

ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর আবু রেজা মো. ইয়াহিয়া-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন মধুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শহিদুল ইসলাম ও মধুখালী পৌর মেয়র খন্দকার মোরশেদ রহমান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ব্যাংকের খুলনা জোনপ্রধান মোঃ আবদুস সালাম।

আরো বক্তব্য দেন ব্যাংকের যশোর জোনপ্রধান মোঃ মাকসুদুর রহমান ও মধুখালী শাখাপ্রধান মোহাম্মদ কামরুল হাছান। গ্রাহক শুভানুধ্যায়ীদের পক্ষ থেকে বক্তব্য দেন বিশিষ্ট ব্যাংকার অশোক কুমার সিংহ রায়, রাজ্জাক জুট ইন্ডাস্ট্রিজ লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক আবুল বাশার খান, ফরিদপুর জেলা পরিষদের সদস্য সুরাইয়া সালাম, মধুখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ শহীদুল ইসলাম ও মধুখালী বাজার বণিক সমিতির সভাপতি আবুল বাশার বাদশা।

আরো পড়ুন : সূচকের সামান্য উত্থানে লেনদেন

ব্যাংকের নির্বাহী-কর্মকর্তা, গ্রাহক, শুভানুধ্যায়ী এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে শাখার সিআরএম ও এটিএম বুথ উদ্বোধন করা হয়।

মুহাম্মদ মুনিরুল মওলা প্রধান অতিথির ভাষণে বলেন, ইসলামী ব্যাংকিং ব্যবস্থা আজ দেশের গন্ডি পেরিয়ে বৈশ্বিক পরিমন্ডলের সফল ও সার্থক বাস্তবতা। দেশের ব্যাংকিং খাতের প্রায় ২৮ শতাংশ ইসলামী ব্যাংকিংয়ের মাধ্যমে পরিচালিত হচ্ছে।

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড দেশের সর্ববৃহৎ এবং বিশ্বসেরা এক হাজার ব্যাংকের তালিকায় বাংলাদেশের একমাত্র ব্যাংক হিসেবে টানা ১০ বছর অবস্থান ধরে রেখেছে। ১ কোটি ৬০ লক্ষ গ্রাহকের এই ব্যাংকের আমানত ১ লক্ষ ৩৫ হাজার কোটি টাকার বেশি। বর্তমানে এই ব্যাংক ৩৭৮টি শাখা, ১৯৬টি উপশাখা, ২৬০০টি এজেন্ট আউটলেট এবং ২০০০ এর অধিক এটিএম ও সিআরএম মেশিনের মাধ্যমে গ্রাহকদের আধুনিক প্রযুক্তিসমৃদ্ধ সেবা প্রদান করছে ইসলামী ব্যাংক।

ইসলামী ব্যাংকের অত্যাধুনিক প্রযুক্তিমান সম্পন্ন ব্যাংকিং সল্যুশন সেলফিন অ্যাপ, ইন্টারনেট ব্যাংকিং ও বিকল্প ব্যাংকিং সেবা গ্রহণ করে নিজেদের উন্নয়নের পাশাপাশি সমৃদ্ধ বাংলাদেশ গড়ার কাজে অংশ নিতে সকলকে আহবান জানান তিনি।

তিনি বলেন, সরকারঘোষিত প্রণোদনা ও অগ্রাধিকার খাতে বিনিয়োগসহ দেশের বৃহৎ ও ভারী শিল্পে বিনিয়োগ কার্যক্রম সফলভাবে পরিচালনা করছে ইসলামী ব্যাংক। তিনি বলেন, ইসলামী ব্যাংক মধুখালী শাখার মাধ্যমে এ অঞ্চলে উদ্যোক্তা উন্নয়ন করে ব্যবসা-বাণিজ্যের প্রসারে গুরুত্বপূর্ন ভুমিকা রাখবে।