ফরচুন সুজের

চলতি বছরের প্রথম প্রান্তিকে তিনগুণ মুনাফা হয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ফরচুন সুজ লিমিটেডের। কোম্পানিটির অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনে এই চিত্র উঠে এসেছে। বুধবার (১৩ অক্টোবর) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

ডিএসইর তথ্য মতে, ফরচুন সুজের ২০২১-২২ অর্থবছরের প্রথম প্রান্তিক অর্থাৎ জুলাই থেকে ৩০ সেপ্টেম্বর সময়ে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১ টাকা ২৯ পয়সা। যা ২০২০ সালের একই সময়ে ছিল ৪৩ পয়সা। অর্থাৎ গত বছরের তুলনায় মুনাফা ৮৬ পয়সা বেড়েছে।

৩০ সেপ্টেম্বর ২০২১ সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৫ টাকা ৫২ পয়সা। এর আগের বছর একই সময়ে ছিল ১৪ টাকা ২৪ পয়সা।

গত সোমবার (১১ অক্টোবর) কোম্পানিটির পরিচালনা পর্ষদ সভায় ৩০ জুন ২০২১ সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের ১৫ শতাংশ লভ্যাংশ দেওয়ার ঘোষণা দেওয়া হয়। এর মধ্যে ১০ শতাংশ নগদ এবং ৫ শতাংশ বোনাস লভ্যাংশ।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে আগামী ৯ ডিসেম্বর। ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের মধ্যে বিতরণের জন্য কোম্পানিটির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৪ নভেম্বর।