চট্টগ্রামের হোটেল রেডিসন ব্লুতে চলছে চার দিনব্যাপী আবাসন মেলা ‘রিহ্যাব চট্টগ্রাম ফেয়ার-২০২১’। শুক্রবার (১৯ নভেম্বর) বন্ধের দিন হওয়ায় মেলায় ছিল গ্রাহকদের উপচে পড়া ভিড়। পূর্বাচল আমেরিকান সিটির স্টলে ক্রেতাদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। মেলায় নানা অফারসহ রেডি প্লট নিয়ে আসায় ক্রেতাদের পছন্দের শীর্ষে রয়েছে পূর্বাচল আমেরিকান সিটি।

আবাসন মেলায় কথা হয় পূর্বাচল আমেরিকান সিটিতে প্লট বুকিং দেওয়া ইঞ্জিনিয়ার মোসলেহউজ্জামানের সঙ্গে। তিনি বলেন, প্লট ক্রয় করার আগে আমি তিনবার পূর্বাচল আমেরিকান সিটিতে গিয়েছি। সেখানকার সব ধরনের সুযোগ সুবিধা দেখে আমি প্লট নিয়েছি। আমার সঙ্গে আরও কয়েকজন নিয়েছেন। পূর্বাচল আমেরিকান সিটির কাগজপত্র বুঝিয়ে দেওয়াসহ সবকিছুতে স্বচ্ছতা আছে। অন্যদের বিশ্বাস করতে পারিনি। তাই তাদের সবকিছু দেখে এখান থেকে প্লট নিয়েছি।

তারেক মাহমুদ নামে আরেকজন বলেন, মেলায় এসে পূর্বাচল আমেরিকান সিটির রেডি প্লটগুলোর অফার দেখে ভালো লেগেছে। আমার এক আত্মীয়ও একটি প্লট নিয়েছেন। তাই আমি একটি প্লট বুকিং দেওয়ার চিন্তা করছি।

সংশ্লিষ্টরা বলছেন, পূর্বাচল আমেরিকান সিটিতে রয়েছে ১৪০ ফুট প্রশস্ত রাস্তা, পার্ক ও প্লে ফিল্ড, স্মার্ট ওয়েস্ট ম্যানেজমেন্ট সিস্টেম, ১৫০ ফুট প্রশস্ত ও ৮ কিলোমিটার দীর্ঘ লেক, স্মার্ট সিকিউরিটি সিস্টেম, ট্রাফিক সিস্টেম, মেডিকেল কলেজ হাসপাতাল, সোলার স্ট্রিট লাইট, শপিং মল, বিশ্ববিদ্যালয়, শাটল বাস সার্ভিস, কনভেনশন সেন্টারসহ নানা সুযোগ সুবিধা।

মেলায় আসা ক্রেতাদের জন্য রয়েছে পূর্বাচল আমেরিকান সিটির পক্ষ থেকে বিশেষ অফার। এ প্রসঙ্গে ইউএস-বাংলা অ্যাসেটস লিমিটেডের ম্যানেজার মীর গোলাম মোরশেদ ইমরান বলেন, মেলায় একমাত্র আমরাই রেডি প্লট নিয়ে হাজির হয়েছি। তাই আমাদের স্টলে সাড়াও পাওয়া যাচ্ছে বেশি। আমরা মেলা উপলক্ষে দুর্দান্ত সব অফার দিচ্ছি। যারা মেলায় এককালীন মূল্যে প্লট বুকিং দেবেন তাদের জন্য ২৫ শতাংশ ছাড় দিচ্ছি। পাশাপাশি যারা কিস্তিতে প্লট বুকিং দেবেন তাদের জন্য সাড়ে ১২ শতাংশ ছাড়ের ব্যবস্থা রেখেছি। পূর্বাচল আমেরিকান সিটিতে আমরা রেডি প্লট বিক্রি করছি। যেখানে এখনই বাড়ি করতে পারবেন ক্রেতারা।

ইউএস-বাংলা অ্যাসেটস লিমিটেডের সিনিয়র ম্যানেজার মো. তৌকির আহমদ বলেন, আমরা প্রত্যাশা অনুযায়ী সাড়া পাচ্ছি। আমাদের প্রকল্পটিতে সবধরনের সুযোগ সুবিধা রয়েছে। প্রকল্পটির যোগাযোগ ব্যবস্থাও অনেক উন্নত। মেলায় আমরা কয়েকটি প্লট সেল করেছি। চট্টগ্রামের মধ্যবিত্ত মানুষ যাতে প্লট ক্রয় করতে পারেন সেভাবেই অফার তৈরি করা হয়েছে।

‘স্বপ্নিল আবাসন সবুজ দেশ, লাল সবুজের বাংলাদেশ’ স্লোগানে এবারের মেলায় দেশসেরা আবাসন প্রতিষ্ঠানের পাশাপাশি আর্থিক ও বিল্ডিং ম্যাটেরিয়ালসসহ মোট ৭১টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করছে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে রিহ্যাব মেলা।

সুত্রঃ ঢাকা পোস্ট