পুজা চেরি

ছোটবেলা থেকেই মিডিয়ায় কাজ করছেন চিত্রনায়িকা পূজা চেরী। তবে ২০১৮ সালে ‘নূরজাহান’ সিনেমার মাধ্যমে নায়িকা হিসাবে যাত্রা শুরু হয় তার। এরপর একই বছর ‘পোড়ামন-২’ নামে তার অভিনীত আরেকটি সিনেমা মুক্তি পায়। এটির পরই মূলত পূজাকে নিয়ে সিনেমা নির্মাণে আগ্রহ দেখা যায় নির্মাতাদের মধ্যে। এরপর তিনি ‘দহন’ নামের একটি সিনেমায়ও অভিনয় করেন। তিনটি সিনেমাই মুক্তিপ্রাপ্ত।

বর্তমানে পূজা অভিনীত ‘জিন’ নামের একটি সিনেমা সেন্সর সার্টিফিকেট পেয়ে অপেক্ষমাণ। ভৌতিক গল্প নিয়ে নির্মিত এ সিনেমাটি নিয়ে বেশ উচ্চাশা রয়েছে এ অভিনেত্রীর। করোনাকালীন ইস্পাহানি আরিফ জাহানের পরিচালনায় ‘হৃদিতা’ নামের একটি সিনেমার কাজ শুরু করেছিলেন।

অনন্য মামুন পরিচালিত ‘সাইকো’, সৈকত নাসির পরিচালিত ‘ক্যাশ’ এবং মাসুদ রানা নামের একটি সিনেমার কাজও তার হাতে রয়েছে। সর্বশেষ সরকারি অনুদানে নির্মিত ‘গলুই’ নামের একটি সিনেমায় শাকিব খানের বিপরীতে অভিনয় করছেন এ নায়িকা। সংখ্যার হিসাবে তার হাতে কাজের পরিমাণ যথেষ্ট বলা যায়। সেটা সফলতার জন্য কতটা পরিশ্রমলব্ধ তা সময়ই বলে দেবে।

তবে এ কাজের সংখ্যাটাই তাকে বছরজুড়ে আলোচনায় রেখেছে। কেউ কেউ বলছেন, বয়সে নবীন হলেও মিডিয়ার হালচাল এখনই রপ্ত করতে সক্ষম হয়েছেন তিনি। সাম্প্রতিক সময়ে কোনো সিনেমা মুক্তি না পেলেও কৌশলে আলোচনায় থাকার কায়দা কানুন ভালোভাবেই আয়ত্তে এনেছেন এ নায়িকা।

বিশেষ করে শাকিব খানের বিপরীতে অভিনয় তাকে নিয়ে আলোচনার পাল্লাটা আরেকটু ভারী করে দিয়েছে। আর তিনিও সেটা বেশ উপভোগ করছেন। তবে বিজ্ঞরা বলছেন, সময়কে কাজে না লাগালে কোনো আলোচনাই সফলতা পর্যন্ত পৌঁছবে না। সেটা কী মানেন পূজা?