নোবিপ্রবিতে মহান বিজয় দিবস উদযাপন

বিজয় দিবস

এস আহমেদ ফাহিম,নোবিপ্রবি থেকেঃ- করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে।

বুধবার (১৬ ডিসেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের গোলচত্ত্বরে মুক্তিযুদ্ধের স্মৃতি ভাস্কর্যের সামনে বেলুন উড়িয়ে বিজয় দিবসের অনুষ্ঠানের উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. মোঃ দিদার-উল-আলম। পরবর্তীতে আনন্দ শোভাযাত্রা ও বিজয় র‍্যালি অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ দিদার উল আলমের নেতৃত্বে র‍্যালিতে উপস্থিত ছিলেন নোবিপ্রবি কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. আবুল হোসেন, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, অফিসার্স এসোসিয়েশনের নেতৃবৃন্দ সহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। র‍্যালিটি প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে গোলচত্ত্বর, কেন্দ্রীয় মাঠ প্রদক্ষিণ শেষে বিশ্ববিদ্যালয়ের শহিদ মিনার ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শেষ হয়।

পরে বিভিন্ন ইনস্টিটিউটের পরিচালকবৃন্দ, চেয়ারম্যানবৃন্দ, হলের প্রভোস্টবৃন্দ, শিক্ষক সমিতি ও স্বাধীনতা শিক্ষক পরিষদের নেতৃবৃন্দ, কর্মকর্তা নেতৃবৃন্দ ও কর্মচারীবৃন্দ স্ব স্ব সংগঠন ও ছাত্র সংগঠনের পক্ষ থেকে শহিদ মিনার ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

আরও পড়ুন- নোবিপ্রবিতে নিয়োগে নিষেধাজ্ঞা: ক্লাস- পরীক্ষা বর্জনের সিদ্ধান্ত প্রত্যাহার

 

 

 

 

3 মন্তব্য

  1. […] December 16, 2020 Share Facebook Twitter Google+ Pinterest WhatsApp এস আহমেদ ফাহিম,নোবিপ্রবি থেকে, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত সামাজিক সংগঠন চলো পাল্টাই ফাউন্ডেশন (সিপিএফ)। সংগঠনটির উদ্যোগে ৩শ অসহায় শীতার্ত পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। আজ (১৬ ডিসেম্বর) সংগঠনটি , দেশের ৫০ তম মহান বিজয় দিবস উপলক্ষে ৩শ অসহায় শীতার্ত পরিবারের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। লক্ষ্মীপুর জেলার আলেকজান্ডারে নদীর পাড়ে,নোয়াখালীর আব্দুল মালেক উকিল মেডিক্যালের পাশে থাকা বস্তি ও নোয়াখালীর সোনাপুর রেলস্টেশন থেকে শুরু করে কুমিল্লার শাসনগাছা স্টেশন পর্যন্ত প্রতিটি রেলস্টেশনে অসহায়দের মাঝে কম্বল বিতরণ করে তারা। সকালে নোবিপ্রবির কেন্দ্রীয় শহীদ মিনার সম্মুখ থেকে এ কার্যক্রম এর উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো দিদার-উল-আলম। এসময় আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় কোষাধ্যক্ষ প্রফেসর ড মো ফারুক উদ্দিন, প্রক্টর ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর ও সংগঠনটির উপদেষ্টা আব্দুল মালেক উকিল হলের প্রভোস্ট অধ্যাপক ড. ফিরোজ আহমেদ। উদ্বোধনী অনুষ্ঠানে উপাচার্য এ ধরনের কার্যক্রম পরিচালনার জন্য সংগঠনটির প্রশংসা করে বলেন, দেশের সেবায় তরুনদের এগিয়ে আসা উচিৎ। ভবিষ্যতে দেশের যেকোন প্রয়োজনে নোবিপ্রবি শিক্ষার্থীরা সবার আগে এগিয়ে আসবে বলে আশাবাদ ব্যক্ত করেন। পরবর্তীতে আলোচনা শেষে অতিথিবৃন্দ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বিভিন্ন কাজে নিয়োজিত দরিদ্রদের এবং আশপাশের এলাকার অর্ধশত অসহায় পরিবারের হাতে শীতবস্ত্র তুলে দেন। সংগঠনের প্রতিষ্ঠাকালীন সভাপতি এসকে ফয়সাল আহমেদ বলেন, সরকারি খরচে বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া শিক্ষার্থী হিসেবে দেশের প্রতি আমাদের কিছু দায়বদ্ধতা রয়েছে। সেই দায়বদ্ধতা থেকেই আমরা এই সংগঠনের উদ্যোগে কিছু সামাজিক ও স্বেচ্ছাসেবী কাজ করার চেষ্টা করি। প্রতিবারের ন্যায় এবারো আমরা পূর্বে টোকেন দেওয়ার মাধ্যমে প্রকৃত অসহায়দের খুঁজে তিনশ টি পরিবারের পাশে থেকেছি। দেশের স্বার্থে নিজেদের মেধা ও শ্রম দিতে আমরা সর্বাদা দৃঢ় প্রতিজ্ঞ। উল্লেখ্য,২০১৮ সালের শুরুর দিকে প্রতিষ্ঠার পর থেকে সংগঠনটি শিক্ষা, চিকিৎসা, সামাজিক সচেতনতা, বঞ্চিত শিশু, দুর্যোগ মোকাবেলা ও পরিবেশ এই ছয়টি বিষয়ে কাজ করে আসছে। ইতিমধ্যে তারা দুই শত পঞ্চাশের বেশি অসুস্থ রোগীকে রক্তদান করে এক মানবিক দৃষ্টান্ত স্থাপন করেছে। এছাড়া নোয়াখালীর বিভিন্ন অনগ্রসর এলাকার কয়েকটি প্রতিষ্ঠানে শিক্ষক সংকট দূর করার জন্য ক্লাস নিয়ে সহযোগিতা করে যাচ্ছে তারা এবং প্রতিষ্ঠার পর থেকে প্রতি বছর বিভিন্ন স্থানে শীতার্তদের মাঝে বস্ত্র বিতরণ সহ নানা ধরণের স্বেচ্ছাসেবী কাজ করছে সংগঠনটি। আরও পড়ুন- নোবিপ্রবিতে মহান বিজয় দিবস উদযাপন […]

Leave a Reply