বঙ্গোপসাগরে ট্রলারডুবি

বঙ্গোপসাগরে ট্রলারডুবির ঘটনায় নিখোঁজ তিন জেলের মরদেহ উদ্ধার করা হয়েছে। বুধবার (২৯ সেপ্টেম্বর) সকাল ৮টার দিকে বঙ্গোপসাগর সংলগ্ন লালদিয়ার চর এলাকায় ডুবে যাওয়া ট্রলারের মধ্য থেকে তাদের মরদেহ উদ্ধার করা হয়।

মৃত জেলেরা পাথরঘাটা উপজেলার সদর ইউনিয়নের চরলাঠিমারা এলাকার হোসেন আলীর ছেলে ইব্রাহিম (২৮), তোতা মিয়ার ছেলে মনির (২২) ও বাদুরতলা এলাকার আব্দুল কুদ্দুস মুন্সির ছেলে সরোয়ার (২৫)।

উত্তাল সমুদ্র থেকে তীরে ফেরার সময় মঙ্গলবার দুপুর ২টার দিকে বঙ্গোপসাগরের দক্ষিণ আশার চর এলাকায় ১১ জন জেলে নিয়ে এফবি আল্লাহর দান নামে একটি মাছ ধরার ট্রলার ডুবে যায়।

ঘটনায় ওই ট্রলারে থাকা ১১ জেলের মধ্যে আটজনকে উদ্ধার করা হয়। তিন জেলে নিখোঁজ ছিলেন। আজ সকালে ডুবে যাওয়া ট্রলারের ভেতর থেকে তাদের মরদেহ উদ্ধার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন বরগুনা জেলার ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী। তিনি বলেন, ট্রলার ডুবির ঘটনায় ওই তিন জেলে নিখোঁজ ছিলেন।

খবর পেয়ে আমরা ডুবে যাওয়া ট্রলারটি উদ্ধারের জন্য গতকাল একটি উদ্ধারকারী ট্রলার পাঠিয়েছিলাম। দীর্ঘ চেষ্টার পর আজ সকালে ডুবে যাওয়া ট্রলারটি উদ্ধার করা হয়। এ সময় নিখোঁজ তিন জেলের মরদেহও উদ্ধার করা হয়।