নারায়ণগঞ্জে

নারায়ণগঞ্জ শহরের বঙ্গবন্ধু সড়কে ফুটপাতে বসাকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে জোবায়ের নামে এক হকার নিহত হয়েছেন। বৃহস্পতিবার রাত ৮টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়েছে।

বঙ্গবন্ধু সড়কের সাধু পৌলের গির্জার সামনে বৃহস্পতিবার সন্ধ্যার আগে ওই সংঘর্ষের ঘটনা ঘটে। নিহত জোবায়ের নগরীর উত্তর মাসদাইর এলাকার আমজাদ হোসেনের ছেলে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, বৃহস্পতিবার বিকাল সাড়ে পাঁচটার দিকে সাধু পৌলের গিজার সামনে ফুটপাতে দোকান বসানোকে কেন্দ্র করে হকার স্বপন ও সাইদুলের মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে তাদের মধ্যে হাতাহাতি হলে একপক্ষ ফোন করে বহিরাগত সন্ত্রাসী বাহিনী ডেকে নিয়ে আসে।

পরে দ্বিতীয় দফায় মারামারি হলে সন্ত্রাসীদের ছুরিকাঘাতে জোবায়ের নামে ওই হকার আহত হয়। গুরুতর অবস্থায় তাকে ঢাকা মেডিকেলে নিয়ে গেলে সেখানে তার মৃত্যু হয়।

নিহতের বাবা আমজাদ হোসেন জানান, নারায়ণগঞ্জের উত্তর মাসদাইর এলাকায় পরিবারের সঙ্গে থাকতেন জোবায়ের। তিনি ফুটপাতে জুতার ব্যবসা করতেন। এক ভাই ও দুই বোনের মধ্যে জুবায়ের ছিলেন বড়।

রাতে ঘটনাস্থল পরিদর্শন করে আশেপাশের লোকজনকে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। ঘটনাস্থল থেকে অতিরিক্ত পুলিশ সুপার (‘ক’ সার্কেল) নাজমুল হাসান বলেন, এ ঘটনার তদন্ত চলছে।

তদন্ত শেষে বিস্তারিত বলা যাবে। তদন্তের স্বার্থে আপাতত বেশি কিছু বলা যাচ্ছে না। আমরা আসামিকেও শনাক্ত করেছি। আসামিকে গ্রেফতারের পর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।