press-club

ধর্মীয় সম্প্রীতি বিনষ্টকারীদের রুখতে হবে। একইসঙ্গে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ এবং ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানিয়েছে বাংলাদেশ কংগ্রেস। শুক্রবার (২২ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়।

মানববন্ধনে বাংলাদেশ কংগ্রেসের চেয়ারম্যান অ্যাডভোকেট কাজী রেজাউল হোসেন বলেন, দেশের মানুষের দৃষ্টি ভিন্ন খাতে নিতে বিভিন্ন অপকৌশল নেওয়া হচ্ছে। ফলে দেশের মূল সমস্যাগুলো আড়ালে চলে যাচ্ছে।

তিনি বলেন, এখন দেশে সবচেয়ে বেশি দরকার নির্বাচনী পরিবেশ সৃষ্টি করা। সেদিকে নজর না দিয়ে সবাইকে অন্যদিকে ব্যস্ত রাখা হচ্ছে। এজন্য ধর্মকে ব্যবহার করা হচ্ছে।

যারা ধর্মীয় সম্প্রীতি বিনষ্ট করছে তাদের দেশ ও জাতির শত্রু বলে আখ্যা দিয়েছেন কাজী রেজাউল হোসেন। তিনি বলেন, অবিলম্বে সুষ্ঠু তদন্তের মাধ্যমে তাদের চিহ্নিত করতে হবে এবং ব্যবস্থা নিতে হবে। ইতোমধ্যে ধর্মীয় সম্প্রীতি নষ্টের জাতাকলে যাদের জানমালের ক্ষয়ক্ষতি হয়েছে তাদের পুনর্বাসন করতে হবে।

বাংলাদেশ কংগ্রেসের মহাসচিব অ্যাডভোকেট মো. ইয়ারুল ইসলাম বলেন, বাংলাদেশ ধর্মীয় সম্প্রীতির দেশ। এদেশকে সব ধর্মের মানুষের জন্য নিরাপদ রাখতে হবে। ধর্মীয় সম্প্রীতি নষ্ট হলে শুধু সংখ্যালঘুরা ক্ষতিগ্রস্ত হন না। এতে দেশের সব ধর্মের নাগরিকরা ক্ষতিগ্রস্ত হন। দেশও গভীর সংকটে পড়ে। ধর্ম নিয়ে বাড়াবাড়ি বা ষড়যন্ত্র চিরতরে বন্ধ করতে হবে।

মানববন্ধন আরও উপস্থিত ছিলেন সংগঠনটির ভাইস চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম, যুগ্ম মহাসচিব মো. আব্দুল আওয়াল, যুগ্ম মহাসচিব আব্দুল্লাহ আল মামুন, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক নাজমুল মোর্শেদ প্রমুখ।

আরো পড়ুন : ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক কারাগারে