দেশে ২৪ ঘণ্টায় প্রাণহানি ১০ , নতুন শনাক্ত ৩৪১

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে আরো ১০ জনের মৃত্যু হয়েছে। ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত হয়েছে ৩৪১ জন। এ নিয়ে দেশে করোনায় এ পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬০ জনের। আর সব মিলিয়ে ১৫৭২ জনের শরীরে করোনার শনাক্ত হয়েছে । 

আজ বৃহস্পতিবার (১৬ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান,দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যুবরণ করেছেন ১০ জন। এ নিয়ে মৃত্যুবরণ করেছেন ৬০ জন। মৃত্যুবরণকারীরা তিনজন নারী এবং পুরুষ সাতজন । তাঁদের বয়স ৭০ থেকে ৮০ বছরের মধ্যে একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে পাঁচজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে তিনজন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন।

মৃত্যুবরণকারীরা ঢাকার বাইরের চারজন এবং ঢাকার ছয়জন বলে জানান ডা. নাসিমা সুলতানা।। 

অতিরিক্ত মহাপরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় সারা দেশে নমুনা সংগ্রহ করা হয়েছে দুই হাজার ১৩৫টি। আর নমুনা পরীক্ষা করা হয়েছে দুই হাজার ১৯টি। এসব পরীক্ষার ভিত্তিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছে ৩৪১ জন। এ নিয়ে দেশে এ পর্যন্ত শনাক্ত হয়েছে মোট এক হাজার ৫৭২ জন।

আইসোলেশন প্রসঙ্গে তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে আরো ৩৭ জনকে। এ নিয়ে এ পর্যন্ত মোট আইসোলেশনে নেওয়া হয়েছে ৪৬১ জনকে। গত ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন আরো ৯ জন।

এ পর্যন্ত মোট ৪৭১ জন ছাড় পেয়েছেন । তিনি জানান, দেশে মোট আইসোলেশন শয্যা আছে ছয় হাজার ৯৭৭টি। ঢাকা মহানগরীতে এক হাজার ৫৫০টি। আর ঢাকা শহরের বাইরে বিভিন্ন হাসপাতালে পাঁচ হাজার ৪২৭টি।

Leave a Reply